কুমিল্লা
শুক্রবার,৩০ জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ
১৫ শ্রাবণ, ১৪২৮ | ১৯ জিলহজ, ১৪৪২

হোমনায় শিশুকে কুপিয়ে হত্যা, মার অবস্থা আশঙ্কা জনক

প্রতীকী ছবি

হোমনায় বাবুর (৩০) নামে এক যুবকের এলোপাথারি দায়ের কোপে চার বছরের শিশু চাঁদনি নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে শিশু চাঁনির মা শাহিদা (৩৫) ও আবুল হোসেন (৩৫) আরো দু’ব্যক্তি। তাদেরকে গুরুতর অবস্থায় হসপিটালে ভর্তি করা হয়েছে। রবিবার (২৯ জুলাই) সন্ধ্যায় উপজেলা বাস স্ট্যান্ড সংলগ্ন বালুর মাঠে গড়ে উঠা ভাসমান বস্তিতে এ ঘটনা ঘটে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে ঘাতক বাবুকে গ্রেফতার করেছে। নিহত শিশুটি পার্শ্ববর্তী মুরাদনগর উপজেলার রামচন্দ্রপুর গ্রামের দিনমজুর নূর মোহাম্মদের মেয়ে।

পুলিশ সূত্রে জানায়, এরা সবাই বাস স্ট্যান্ড সংলগ্ন বালুর মাঠে এক বছরেও বেশি সময় ধরে অস্থায়ীভাবে ডেরা বানিয়ে বসবাস করছে। এরা সবাই ভাসমান। এদের কেউ কেউ দিনমজুর কিংবা ভিক্ষাবৃত্তি করে জীবিকা নির্বাহ করে আসছিল। রবিবার সন্ধ্যায় ওই বস্তিতে বাস করা অপ্রকৃতিস্থ বাবু অতর্কিতভাবে দা’ দিয়ে এলোপাথারি কোপাতে থাকে। তার দায়ের কোপে শিশু চাঁদনি ও তার মাসহ আরেক ব্যক্তি গরুতর জখম হয়।

স্থানীয়রা এদের উদ্ধার করে প্রথমে উপজেলা হাসপাতালে নিয়ে যায়। কর্তব্যরত চিকিৎসক আহতদের প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার উদ্দেশ্যে দ্রুত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। পথেই শিশুটি মারা যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে ঘাতক বাবুকে গ্রেপ্তার করেছে।

হোমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রসুল আহমদ নিজামী নতুন কুমিল্লাকে জানান, ঘাতক বাবুকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার করার সময় তার পরনে কোনো কাপড় চোপড় ছিল না। প্রাথমিকভাকে তাকে অপ্রকৃতিস্থ বলে মনে হচ্ছে। ময়না তদন্তের জন্য লাশ কুমেক হাসপাতালে পাঠানো হবে। মামলার প্রস্তুতি চলছে।

(নতুন কুমিল্লা/কেএ/এইচএম/৩০ জুলাই ২০১৮)

আরও পড়ুন