কুমিল্লা
মঙ্গলবার,২৯ সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
১৪ আশ্বিন, ১৪২৭ | ১১ সফর, ১৪৪২

বরুড়ায় শ্লীলতাহানির বিচার দাবীতে চেয়ারম্যানের কার্যালয় ঘেরাও

ঝলম ইউপি কার্যালয়ের সামনে শিক্ষার্থীদের বিক্ষোভ। ছবি: নতুন কুমিল্লা

বরুড়ায় মাদ্রাসা ছাত্রীর শ্লীলতাহানির বিচার দাবীতে ইউনিয়ন চেয়ারম্যানের কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ করেছে সহপাঠি শিক্ষার্থীরা। সোমবার (৩০ জুলাই) দুপুরে উপজেলার ঝলম ইউনিয়নের চেয়ারম্যান নুরুল ইসলামের কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।পরবর্তীতে চেয়ারম্যান খলারপাড় ওয়াজেদিয়া ফাজিল মাদ্রার শিক্ষার্থীদের বিচারের আশ্বাস দিলে তারা বিক্ষোভ বন্ধকরে মাদ্রাসায় ফিরে যান।

স্থানীয় সূত্র জানায়, গত ২৩ জুলাই সোমবার সকালে মাদ্রাসায় যাওয়ার পথে চিতড্ডা ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে আলিম শ্রেণির এক ছাত্রীর শ্লীলতাহানির চেষ্টা করে চিতড্ডা গ্রামে সোহেল।বিষয়টি জানাজানি হলে এলাবাসী, মাদ্রাসার শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে ক্ষোভের সৃস্টি হয়।পরবর্তিতে ঝলম ইউয়নের চেয়ারম্যান নুরুল ইসলামকে বিষয়টি জানানো হলে তিনি বিচারের আশ্বাস দেন।

গত ৭ দিনেও বিষয়টির সুষ্ঠ সমাধান না হওয়ায় আজ সোমবার সকালে শিক্ষার্থীরা বিক্ষোভ নিয়ে চেয়ারম্যানের কার্যালয় ঘেরাও করে।পরে চেয়ারম্যান নুরুল ইসলাম মঙ্গলবার সকাল ১০টার মধ্যে বিষয়টি সমাধানের আশ্বাস দিলে শিক্ষার্থীরা বিক্ষোভ বন্ধকরে মাদ্রাসায় ফিরে যান।

এ বিষয়ে মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা অাবু তাহের নতুন কুমিল্লাকে জানান, বিষয়টি দীর্ঘায়িত হওয়ার কারণে শিক্ষার্থীরা বিক্ষোভ করে।অধ্যক্ষ হিসেবে আমিও এঘটনার ন্যায় বিচার দাবী করি।

ঝলম ইউয়নের চেয়ারম্যান নুরুল ইসলাম নতুন কুমিল্লাকে জানান, সকলের উপস্থিতিতে গ্রাম্য শালিশের মাধ্যমে বিষয়টির সমাধান করা হয়।এটি শিক্ষার্থীদের মনঃপুত না হওয়াতে তারা বিক্ষোভ করে পূণরায় বিচার দাবী করেন। বিষয়টি নিয়ে কাল (মঙ্গলবার) সকাল ১০টার দিকে মাদ্রাসায় বসা হবে বলে তিনি জানান।

(নতুন কুমিল্লা/কেইউ/এসএইচ/৩০ জুলাই ২০১৮)

আরও পড়ুন