কুমিল্লা
শুক্রবার,২৭ নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
১২ অগ্রহায়ণ, ১৪২৭ | ১১ রবিউস-সানি, ১৪৪২

বিএনপির নতুন মেয়রের কাছে ওবায়দুল কাদেরের প্রশ্ন !

সিলেট সিটি করপোরেশনে পাস করা বিএনপির প্রার্থীকে অভিনন্দন জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক ও পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সিলেটে আমাদের সাংগঠনিক দুর্বলতার কারণেই তাদের (বিএনপির) প্রার্থী জয়লাভ করেছে। আমরা জানতে চাই, বিএনপি প্রার্থী কি সেখানে পুননির্বচন চান?

মঙ্গলবার (৩১ জুলাই) ধানমন্ডিতে দলীয় সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

তিনি বলেন, ‘আমরা আগের বার ক্ষমতায় থাকতে পাঁচটি সিটি করপোরেশনে বিএনপি প্রার্থীরা জয় লাভ করেছিল। এবার আমরা চারটিতে জিতেছি, তারা জিতেছে একটিতে। তারা এবার ১/৫ অংশে জিতেছে। এর অর্থ সিটির পাঁচ ভাগের চার ভাগ জনগণ শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের উন্নয়ন ও অর্জনের রাজনীতি গ্রহণ করেছে। বিএনপির নেতিবাচক রাজনীতিকে তারা বর্জন করেছে।’

ওবায়দুল কাদের বলেন, ‘নির্বাচনে জনগণ বিএনপিকে প্রত্যাখ্যান করেছে। তারা যে আন্দোলনের বিক্ষোভ ডেকেছে তাতেও জনগণ তাদের প্রত্যাখ্যান করবে।’

সড়ক দুর্ঘনটায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় রাজপথে আন্দোলন প্রসঙ্গে সড়ক পরিবহন মন্ত্রী বলেন, সরকার এই বিষয়ে অত্যন্ত কঠোর। আমরা চুপ করে নেই। ঘটনার সঙ্গে জড়িতদের ৪৮ ঘণ্টার মধ্যে গ্রেফতার করা হয়েছে। বিচারের সম্মুখীন করা হবে।

তিনি কোমলমতি শিক্ষার্থীদের উদ্দেশ্য করে বলেন, ক্লাসে ফিরে যাও, তোমরা শান্ত হও, পড়াশুনায় মনোযোগী হও।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহাবুবউল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সাম্মী আক্তার প্রমুখ।

(নতুন কুমিল্লা/এসএমএ/এমএসআই/৩১ জুলাই ২০১৮)

আরও পড়ুন