কুমিল্লা
বুধবার,১ ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
১৮ মাঘ, ১৪২৯ | ৯ রজব, ১৪৪৪
শিরোনাম:
কুমিল্লায় ৭১১ রোগীকে বিনামূল্যে চিকিৎসা দিলেন ঢাকা আহ্ছানিয়া মিশন ইসলামী ব্যাংকের ফাস্ট এ্যসিসস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট পদে নাজমুলের পদোন্নতি লাভ ‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ’ অ্যাওয়ার্ড পেলেন তাহসিন বাহার কুমিল্লার সাবেক জেলা প্রশাসক নূর উর নবী চৌধুরীর ইন্তেকাল কাউন্সিলর প্রার্থী কিবরিয়ার বিরুদ্ধে অস্ত্র সরবরাহের অভিযোগ লাকসামে বঙ্গবন্ধু ফুটবল গোল্ডকাপে পৌরসভা দল বিজয়ী কুসিক নির্বাচন: এক মেয়রপ্রার্থীসহ ১৩ জনের মনোনয়ন প্রত্যাহার কুসিক নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিদ্রোহী প্রার্থী ইমরান স্বাস্থ্য সচেতনতার লক্ষ্যে কুমিল্লায় ঢাকা আহছানিয়া মিশনের মেলার আয়োজন কুসিকে মেয়র প্রার্থী রিফাতের নির্বাচন পরিচালনায় ৪১ সদস্যের কমিটি

এবার ট্রাক চাপায় কুমিল্লায় স্কুল ছাত্রী নিহত; মহাসড়ক অবরোধ

রাজধানী ঢাকার পর এবার কুমিল্লার চান্দিনায় ট্রাক চাপায় আকলিমা আক্তার (১৬) নামে এক স্কুল ছাত্রী নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরও এক ছাত্রী।তাকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার (৩১ জুলাই) দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চান্দিনা ও মুরাদনগর উপজেলার সীমান্তবর্তী গোমতা এলাকায় এ ঘটনা দুর্ঘটনা ঘটে।

এঘটনার পর বিক্ষুব্ধ শিক্ষার্থী ও স্থানীয়রা মহাসড়ক অবরোধ করে বেশ কয়েকটি গাড়ি ভাংচুর করে।এতে মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। খবর পেয়ে বিকেল ৩টায় হাইওয়ে পুলিশ ও জেলা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে বিক্ষুব্ধ শিক্ষার্থীদের বিচারের আশ্বাস দিলে মহাসড়ক থেকে অবরোধ সরিয়ে নিলে যান চলাচল স্বাভাবিক হয়।

নিহত আকলিমা মুরাদনগর উপজেলার বাবুটিপাড়া গ্রামের আবদি মিয়ার একমাত্র মেয়ে। সে মহাসড়ক সংলগ্ন গোমতা এলাকার গোমতা ইসহাকিয়া উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্রী ছিলো। আহত তামান্না একই গ্রামের মনির হোসেন এর মেয়ে।

বিদ্যালয়ের সহকারি শিক্ষক আব্দুল হান্নান সরকার নতুন কুমিল্লাকে জানান, ক্লাস চলাকালিন সময়ে দশম শ্রেণীর বিজ্ঞান শাখার মেধাবী ছাত্রী তামান্না অসুস্থ হয়ে পড়ে। টিফিনের বিরতির সময় সে ছুটি চেয়ে প্রধান শিক্ষকের নিকট একটি লিখিত দরখাস্ত দিলে প্রধান শিক্ষক তার ছুটি মঞ্জুর করে বাড়ি পাঠানোর সিদ্ধান্ত দেন। তামান্না একা বাড়ি যেতে পারবে না বিধায় তার সহপাঠি একই গ্রামের আকলিমাকেও ছুটি দিয়ে বাড়িতে পাঠান।

তারা মহাসড়কের পাশ ঘেঁষে বাড়ি ফেরার সময় পিছন থেকে বালুবাহী ট্রাক চাপায় ঘটনাস্থলেই আকলিমা নিহত হয়। এ ঘটনায় আহত হয় তামান্নাও।তাকে উদ্ধার করে গৌরীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

হাইওয়ে পুলিশ ইলিয়টগঞ্জ ফাঁড়ির ইন-চার্জ (ইন্সপেক্টর) মনিরুল ইসলাম নতুন কুমিল্লাকে জানান, দুর্ঘটনার পরপর ঘাতক ট্রাকটি পালিয়ে যাওয়ায় আটক করা সম্ভব হয়নি। নিহত স্কুল ছাত্রীর মরদেহ উদ্ধার করে ফাঁড়িতে নিয়ে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় আইনগত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার আশ্বাস দিয়ে বিক্ষুব্ধ শিক্ষার্থীদের মহাসড়ক থেকে সরিয়ে দেওয়া হয়েছে বলে তিনি জানান।

(নতুন কুমিল্লা/জেপি/টিবি/৩১ জুলাই ২০১৮)

আরও পড়ুন