কুমিল্লা
শুক্রবার,২৩ এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ
১০ বৈশাখ, ১৪২৮ | ১০ রমজান, ১৪৪২

ভাষা সৈনিক হাবিবুর রহমানের ইন্তেকাল : বুধবার জানাযা

নিহত ভাষা সৈনিক কাজী হাবিবুর রহমান। ফাইল ছবি

প্রয়াত সাবেক প্রধানমন্ত্রী কাজী জাফর আহমেদ এর বড় চাচাতো ভাই ভাষা সৈনিক কাজী হাবিবুর রহমান (কালন মিয়া) ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে—-রাজিউ)। মঙ্গলবার (৩১ জুলাই) বিকেল ৩টার দিকে ঢাকা ইসলামী ব্যাংক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯০ বছর। তিনি স্ত্রী, তিন ছেলে ও দুই মেয়ে সহ বহু গুনগ্রাহী রেখে যান।

তাঁর মৃত্যুর খবর পেয়ে তাৎক্ষনিক জাতীয় পার্টির মহাসচিব ও সাবেক মন্ত্রী মোস্তফা জামাল হায়দার, যুগ্ম মহাসচিব এ এস এম শামীম, চৌদ্দগ্রাম উপজেলার চেয়ারম্যান আব্দুস সোবহান ভূইয়া হাসানসহ বহু আত্মীস্বজন মরহুমকে দেখার জন্য হাসপাতালে ছুটে আসেন।

মরহুমের ভাতিজা নজরুল ইসলাম মঙ্গলবার রাতে নতুন কুমিল্লকে জানান, বিকাল ৫টায় ইসলামী ব্যাংক হাসপাতালে প্রথম জানাযা অনুষ্ঠিত হয়, পরে সিদ্ধেশ্বরী ওনার বাসভবনের সামনে ২য় জানাজ শেষে চৌদ্দগ্রামের উদ্দেশ্যে রাতে রওনা দেন।

বুধবার (১ আগষ্ট) বাদ আছর চিওড়া হাইস্কুল মাঠে শেষ জানাযার নামাজ পড়ে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে বলে তিনি জানান।

তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন, রেলপথ মন্ত্রী মো. মুজিবুল হক এমপি, চৌদ্দগ্রাম উপজেলা চেয়ারম্যান আব্দুস সোবহান ভূঁইয়া হাসান, সাবেক সংসদ সদস্য ডা. সৈয়দ আবদুল্লাহ মো. তাহের, পৌর মেয়র মো. মিজানুর রহমানসহ রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিকসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

(নতুন কুমিল্লা/জেপি/এইচএম/৩১ জুলাই ২০১৮)

আরও পড়ুন