কুমিল্লা
বৃহস্পতিবার,৬ মে, ২০২১ খ্রিস্টাব্দ
২৩ বৈশাখ, ১৪২৮ | ২৩ রমজান, ১৪৪২

মুরাদনগরে ৭৭ কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে নবীপুর-শ্রীকাইল সড়ক

মুরাদনগরে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রনালয়ের অর্থায়নে ৭৭ কোটি টাকা ব্যয়ে উপজেলার নবীপুর শ্রীকাইল ভায়া স্বল্পা ও রামচন্দ্রপুর সড়কের ২৮ কিলোমিটার কাঁচা রাস্তা পাকাকরণের কাজ শুরু হচ্ছে।

মুরাদনগর এলজিইডির উপ সহকারী প্রকৌশলী মাসুদুর রহমান জানান, আগামী ১৪ আগষ্ট উপজেলার নবীপুর শ্রীকাইল ভায়া স্বল্পা ও রামচন্দ্রপুর সড়কের ২৮ কিলোমিটার কাঁচা রাস্তা পাকাকরণের কাজ উদ্বোধন করবেন কেন্দ্রীয় আওয়ামীলীগের সাবেক অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ও জাতীয় সংসদ সদস্য ইউসুফ আবদুল্লাহ হারুন এফসিএ। এই রাস্তা নির্মাণে ব্যয় নির্ধারণ করা হয়েছে প্রায় ৭৭ কোটি টাকা। গত ৩১ জুলাই মঙ্গলবার ওই রাস্তা নির্মানের জন্য ঠিকাদার নিয়োগ করতে দরপত্র আহবান করা হয়েছে।

নিয়োজিত ঠিকাদারকে ১২ মাস সময়ের মধ্যে রাস্তা নির্মাণের কাজ সম্পন্ন করার সময়সীমা বেধে দেয়া হয়েছে। গ্রামীণ পর্যায়ে উন্নতমানের প্রযুক্তি ব্যবহারে যুগোপযোগীভাবে রাস্তাটির নির্মাণ শুরু করা হচ্ছে। নরম মাটি উত্তোলন করে বালু পাইলিং, খোয়া ও পাথর দিয়ে কার্পেটিংয়ের কাজ সম্পন্ন করা হবে। ২৮ কিলোমিটার দীর্ঘ রাস্তা ১৬ ফুট প্রস্থ পাকা রাস্তা নির্মাণ করে জনসাধারণের চলাচলের উপযোগী করা হবে। রাস্তার উভয় পার্শ্বে ৩ ফুট করে ৬ ফুট কাঁচা রাস্তা স্লোপিংসহ নির্মাণ কাজ সম্পন্ন করা হবে।

সংসদ সদস্য ইউসুফ আবদুল্লাহ হারুন জানান, তার নিজের ঐকান্তিক প্রচেষ্টায় বরাদ্দকৃত অর্থে কুমিল্লার মুরাদনগর উপজেলার নবীপুর শ্রীকাইল ভায়া স্বল্পা ও রামচন্দ্রপুর সড়কের ২৮ কিলোমিটার রাস্তা প্রায় ৭৭ কোটি টাকা ব্যয়ে নির্মাণ কাজ শুরু করা হয়েছে। পর্যায়ক্রমে তার নির্বাচিত এলাকার সকল কাঁচা রাস্তা পাকাকরণের আওতায় নিয়ে আসা হবে। রাস্তাগুলো পাকা হলে এই এলাকার জনসাধারণের যোগাযোগ ব্যবস্থা বৃদ্ধি পাবে।

(নতুন কুমিল্লা/জেপি/এমএসএসি/০১ আগষ্ট ২০১৮)

আরও পড়ুন