কুমিল্লা
শুক্রবার,২৭ নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
১২ অগ্রহায়ণ, ১৪২৭ | ১১ রবিউস-সানি, ১৪৪২

চৌদ্দগ্রামে দুই বিদ্যালয়ে সততা স্টোর উদ্বোধন

ছাত্র অবস্থায় নীতি-নৈতিকতা ও সততার শিক্ষা দিতে চৌদ্দগ্রামে দুটি মাধ্যমিক বিদ্যালয়ে বিক্রেতাবিহীন ব্যবসা প্রতিষ্ঠান ‘সততা স্টোর’ এর উদ্বোধন করা হয়েছে। বিদ্যালয় দুটি হলো; মিয়াবাজার লতিফুন্নেছা উচ্চ বিদ্যালয় ও মিয়াবাজার তোষণ রফিক উচ্চ বালিকা বিদ্যালয়। দুদকের অর্থায়নে ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির তত্ত¡াবধানে সততা স্টোর দুটির যাত্রা শুরু হয়।

এ উপলক্ষ্যে বুধবার (১ আগষ্ট) পৃথকভাবে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাঈন উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন দুদক কুমিল্লার উপ-পরিচালক আবুল কালাম আজাদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আজহারুল ইসলাম ভুঁইয়া, দুদক কুমিল্লার সহকারী পরিচালক আবু হেনা আশিকুর রহমান, উপসহকারী পরিচালক সাহানুর হাসান, চৌদ্দগ্রাম উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মোতাহার হোসেন জামাল, সাধারন সম্পাদক চৌদ্দগ্রাম পাইলট বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক জামাল হোসেন।

পৃথক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মিয়াবাজার লতিফুন্নেছা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ওয়ালী উল্যাহ ও মিয়াবাজার তোষণ রফিক উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা আয়শা রায়হান। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি এ আর বাচ্চু খাঁ, এডভোকেট শহিদুল্লাহ ভুঁইয়া, সাবেক প্রধান শিক্ষক মাজহারুল হায়দার বেকন, বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, পরিচালনা কমিটির সদস্য ও ছাত্র-ছাত্রীবৃন্দ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, প্রাথমিকভাবে শিক্ষা প্রতিষ্ঠান থেকেই ছাত্র-ছাত্রীরা বিক্রেতাবিহীন দোকান থেকে মালামাল ক্রয়ের মাধ্যমে সততা শিখতে পারবে। দুদকের এ উদ্যোগকে বিদ্যালয়ের শিক্ষক ও ছাত্র-ছাত্রীরাও স্বাগত জানান।

(নতুন কুমিল্লা/জেপি/এমএসএ/০১ আগষ্ট ২০১৮)

আরও পড়ুন