কুমিল্লা
বৃহস্পতিবার,২২ অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
৬ কার্তিক, ১৪২৭ | ৪ রবিউল-আউয়াল, ১৪৪২

হোমনায় চাঁদা না দেয়ায় ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা !

প্রতীকী ছবি

হোমনা উপজেলায় চাঁদা না দেওয়ায় বাবলু হোসেন (৩৭) নামে এক বালু ব্যবসায়ীকে পিটিয়ে ও কুপিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা। মঙ্গলবার বিকেলে হোমনা পৌরসভার মধ্যকান্দিতে গুরুতর আহত হওয়ার ১২ ঘণ্টা পর ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় বুধবার (১ আগস্ট) সকালে বাবলু মারা যান।

তিনি হোমনার মধ্যকান্দি গ্রামের মৃত সিরাজ মোক্তারের ছেলে। দীর্ঘদিন যাবত এলাকায় বালু ব্যবসা করে আসছিলেন বাবলু।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, মাসখানেক উপজেলার মীরশিকারী গ্রামের মৃত ইঞ্জিনিয়ার আব্দুল লতিফের ছেলে মো. বায়জিদের জমি ক্রয় করে মাটি ভরাটের জন্য চুক্তি করে বাবলু হোসেন। এ নিয়ে কয়েকদিন আগে ওই এলাকার জলিল আমিন, তার ছেলে রাসেল ও শরিফসহ কয়েকজন বাবলুর কাছে চাঁদা দাবি করে এবং তাকে মাটি ভরাটে বাধা দেয়। বাবলু তাতে সাড়া না দেওয়ায় তখন তার ড্রেজার চালককে পিটিয়ে আহত করে।

বিষয়টি স্থানীয়ভাবে মীমাংসার আশ্বাস দেওয়া হলেও চাঁদা না দেওয়ায় মঙ্গলবার বিকেলে হোমনা-ঘারমোড়া সড়কের মধ্যকান্দি গ্রামের আমতলা রাস্তায় বাবলুকে একা পেয়ে জলিল আমিন, তার ছেলে শরিফ ও রাসেলসহ ১২/১৩ জন দেশীয় অস্ত্রশস্ত্রে এলোপাতাড়ি পিটিয়ে ও কুপিয়ে গুরুতর জখম করে। এ সময় সন্ত্রাসীদের অস্ত্রের ভয়ে কেউ বাবলুকে বাঁচাতে এগিয়ে যায়নি।

তখন সন্ত্রাসীরা বাবলুকে মৃত ভেবে চলে গেলে এলাকাবাসী তাকে উদ্ধার করে প্রথমে হোমনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠায়। সেখানে ১২ ঘণ্টা চিকিৎসার পর বুধবার সকাল সাড়ে ৭টায় বাবলু মারা যান বলে জানান তার বড় ভাই রাসেল হোসেন।

রাসেল নতুন কুমিল্লাকে আরও বলেন, এলাকার ইয়াবা সম্রাটদের ইন্ধনেই সন্ত্রাসীরা বাবলুকে কুপিয়ে হত্যা করেছে। আমরা এর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করি।

এলাকাবাসী জানান, জলিল আমিনের ছেলে শরিফ ও রাসেলের বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে। তাদের ভয়ে কেউ মুখ খুলতে সাহস পায় না। তবে ঘটনার পর থেকে তারা পলাতক।

হোমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রসুল আহমেদ নিজামী নতুন কুমিল্লাকে জানান, হোমনার মধ্যকান্দিতে সংঘর্ষের ঘটনায় বালু ব্যবসায়ী বাবলু চিকিৎসাধীন অবস্থায় ঢামেক হাসপাতালে মারা গেছেন।আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে বলে তিনি জানান।

(নতুন কুমিল্লা/জেপি/এমকে/১ আগষ্ট ২০১৮)

আরও পড়ুন