কুমিল্লা
শুক্রবার,১৭ সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
২ আশ্বিন, ১৪২৮ | ৯ সফর, ১৪৪৩

জন্মদিনে রক্তদানের শপথ নিল আগামী প্রজন্ম

এখনও ওদের চোখে মুখে সারল্য আর প্রদীপ্ত কৈশোর পেরুনো তারুন্য, সবে মাত্র কলেজের করিডোরে হাটতে শিখছে, পাঠদান কক্ষে এখনও ওদের একসাথে জড়ো হয়ে প্রানবন্ত হয়ে ওঠা রপ্ত হয়নি, তবুও ওরা শপথে বলীয়ান, জন্মদিনে রক্তদান করে মানুষের প্রয়োজনে মানুষের পাশে দাড়ানোর দৃঢ় ইচ্ছায় ওরা সমুজ্জল।

শোকাবহ আগস্টের প্রথম দিনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের মহাপ্রয়ানকে স্মরন করতে কুমিল্লা জেলা প্রশাসন ও সিভিল সার্জন কার্যালয়ের উদ্যোগে ১ লক্ষ মানুষের রক্তের গ্রুপ নির্নয় কর্মসূচির আওতায় চৌদ্দগ্রাম উপজেলা প্রশাসন ও পরিষদের উদ্যোগে চৌদ্দগ্রাম সরকারী কলেজে অনুষ্ঠিত হয় রক্তের গ্রুপ নির্নয় কর্মসূচী।

চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেও তত্ত্বাবধানে পরিচালিত কর্মসূচীর উদ্ধোধন করেন চৌদ্দগ্রাম উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রাশেদা আখতার। উপজেলা সহকারী কমিশনার(ভূমি) দীপন দেবনাথের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ হাসিবুর রহমান, চৌদ্দগ্রাম সরকারী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোহাম্মদ আলীসহ কলেজের শিক্ষক মন্ডলী।

প্রধান অতিথির বক্তব্যে ভাইস চেয়ারম্যান রাশেদা আখতার ছাত্র-ছাত্রীদের মাদক থেকে নিজেদের দুরে রাখতে ও বাল্যবিবাহ বন্ধে ভুমিকা রাখার আহবান জানান। নিজের শরীরে পরিশুদ্ধ রক্ত ধারনে নিজেদের সুশৃংখল ও দেশপ্রেমিক নাগরিক হিসেবে গড়ে তুলতে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা ও কায়িক শ্রমে মনোযোগী হতে বলেন। কুমিল্লা জেলা প্রশাসন ও চৌদ্দগ্রাম সরকারী কলেজকে ধন্যবাদ জানিয়ে ডিজিটাল বাংলাদেশ গঠনে উপস্থিত ছাত্র ছাত্রীদের এগিয়ে আসার আহবান জানান সহকারী কমিশনার(ভুমি) জনাব দীপন দেবনাথ।
উল্লেখ্য, চৌদ্দগ্রামে ১০ হাজার মানুষকে রক্তের গ্রুপ নির্নয় কর্মসূচীর আওতায় এনে একটি ডাটাবেইজ নির্মানের পরিকল্পনা রয়েছে।

(নতুন কুমিল্লা/এমইইউ/এমএসএ/২ আগস্ট, ২০১৮)

আরও পড়ুন