কুমিল্লা
বুধবার,২৮ ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
১৫ ফাল্গুন, ১৪৩০ | ১৭ শাবান, ১৪৪৫
শিরোনাম:
অভি’কে সিইও হিসেবে অনুমোদন দিলো আইডিআরএ কুমিল্লায় ৭১১ রোগীকে বিনামূল্যে চিকিৎসা দিলেন ঢাকা আহ্ছানিয়া মিশন ইসলামী ব্যাংকের ফাস্ট এ্যসিসস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট পদে নাজমুলের পদোন্নতি লাভ ‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ’ অ্যাওয়ার্ড পেলেন তাহসিন বাহার কুমিল্লার সাবেক জেলা প্রশাসক নূর উর নবী চৌধুরীর ইন্তেকাল কাউন্সিলর প্রার্থী কিবরিয়ার বিরুদ্ধে অস্ত্র সরবরাহের অভিযোগ লাকসামে বঙ্গবন্ধু ফুটবল গোল্ডকাপে পৌরসভা দল বিজয়ী কুসিক নির্বাচন: এক মেয়রপ্রার্থীসহ ১৩ জনের মনোনয়ন প্রত্যাহার কুসিক নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিদ্রোহী প্রার্থী ইমরান স্বাস্থ্য সচেতনতার লক্ষ্যে কুমিল্লায় ঢাকা আহছানিয়া মিশনের মেলার আয়োজন

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা ৯ নভেম্বর

২০১৮-১৯ সেশনের কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) প্রথম বষের্র স্নাতক (সম্মান) শ্রেণীর ভর্তি পরীক্ষা আগামী ৯ এবং ১০ নভেম্বর অনুষ্ঠিত হবে। আর ভর্তি পরীক্ষার জন্য আবেদন করা যাবে আগামী ১ সেপ্টেম্বর থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ও ভর্তি পরীক্ষা কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব ড. মো: আবু তাহের নতুন কুমিল্লাকে বলেন, বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ সেশনের ভর্তি পরীক্ষা কেন্দ্রীয় কমিটি সভার সিদ্ধান্ত অনুযায়ী আগামী ৯ ও ১০ নভেম্বর সম্ভাব্য ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণ করা হয়েছে।

তিনি বলেন, অপরিবর্তিত থাকবে বিভাগ ও আসন সংখ্যা। বিশ্ববিদ্যালয়ের ৬ টি অনুষদের অধীনে ৩ টি ইউনিটে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। মোট ১৯ টি বিভাগে এক হাজার ৪০ জন শিক্ষার্থী ভর্তি হতে পারবে। এছাড়া নীতিমালায়ও কোন উল্লেখযোগ্য পরিবর্তন আসছেনা বলেও জানান তিনি।

এর আগে গত ৪ জুলাই বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরীর সভাপতিত্বে ২০১৮-১৯ সেশনের ভর্তি পরীক্ষা কেন্দ্রীয় কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভায় বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা নিয়ে এসব সিদ্ধান্ত গৃহীত হয়।

ভর্তি পরীক্ষার ইউনিট ভিত্তিক সময়সূচি, আসন বিন্যাস ও সংশ্লিষ্ট তথ্য যথাসময়ে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট www.cou.ac.bd ও হেল্পলাইন ০১৫৫৭-৩৩০৩৮১/০১৫৫৭-৩৩০৩৮২ তে জানা যাবে।

(নতুন কুমিল্লা/জেপি/কেএম/০২ আগস্ট ২০১৮)

আরও পড়ুন