কুমিল্লা
বৃহস্পতিবার,১ অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
১৬ আশ্বিন, ১৪২৭ | ১৩ সফর, ১৪৪২

নৌকায় ভোটদিয়ে কেউ বঞ্চিত হয়নি : পরিকল্পনা মন্ত্রী

প্রধান অতিথির বক্তব্য রাখেন পরিকল্পনা মন্ত্রী আ.হ.ম মুস্তফা কামাল এমপি। ছবি: নতুন কুমিল্লা

পরিকল্পনা মন্ত্রী আ.হ.ম মুস্তফা কামাল এমপি বলেছেন- নৌকায় ভোট দিয়ে কেউ বঞ্চিত হয়নি। নৌকা মার্কায় ভোট দিয়ে দেশের মানুষ যেমন স্বাধীনতা পেয়েছে; তেমনি দেশে ব্যাপক উন্নয়নও হয়েছে। তিনি বলেন, আওয়ামী লীগ টানা দুই মেয়াদে ক্ষমতায় থাকার ফলে দেশে ব্যাপক উন্নয়ন হয়েছে। শুক্রবার কুমিল্লার লালমাই উপজেলার বিভিন্ন গ্রামের উন্নয়ন মূলক কর্মকা- পরিদর্শনকালে সাধারণ মানুষের উদ্দেশ্যে এসব কথা বলেন।

অভিভাবকদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, ‘ছেলে মেয়েরা যেন ভালো ভাবে লেখাপড়া করে সেদিকে নজর দিবেন। লেখা পড়া অমূল্য সম্পদ; সন্তানকে অল্প বয়সে বিয়ে দিবেন না। এসময় তিনি বলেন, বর্তমান সরকার মাদ্রাসা শিক্ষাকে সম-উপযোগী শিক্ষায় রূপ
দিয়েছে। স্কুল কলেজের পাশাপাশি মাদ্রাসার ছাত্র/ছাত্রীদের জন্য বিনামূল্যে বই বিতরণ ও ০১লা জানুয়ারী সকল ছাত্র/ছাত্রীদেরকে বিনামূল্য বই বিতরণ করছে।

এছাড়াও বিকালে লালমাই উপজেলার জামিরা মহিলা দাখিল মাদ্রাসায় শিক্ষার মান উন্নয়ন বিষয়ক এক মতবিনিময় ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পরিকল্পনা মন্ত্রী মুস্তফা কামাল।

মোঃ শফিকুর রহমানের মেম্বারের সভাপতিত্বে বক্তব্য রাখেন- লালমাই উপজেলার নির্বাহী অফিসার কে এম ইয়াসির আরাফাত, জেলা আওয়ামীলীগ নেতা আব্দুল হামিদ, নাঙ্গলকোট পৌরসভার মেয়র মোঃ আব্দুল মালেক, নাঙ্গলকোট উপজেলার ভাইস-চেয়ারম্যান আবু
ইউসুফ ভূঁইয়া, আওয়ামীলীগ নেতা ইব্রাহীম মজুমদার, সদর দক্ষিণ উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক সাইফউদ্দিন পাপ্পু, সদর দক্ষিণ উপজেলা ছাত্রলীগের আহবায়ক আয়াতুল্লাহ, আবুল কাশেম চেয়ারম্যান প্রমুখ।

মন্ত্রী ছাত্র/ছাত্রীদের উদ্দেশ্যে বলেন, তোমাদের জন্য এ এলাকায় আইসিটি পার্ক স্থাপন করা হচ্ছে। বর্তমান সরকার আমলে অনেক নতুন নতুন প্রকল্প বাস্তবায়িত হচ্ছে যাতে তোমাদের লেখাপড়া শেষে চাকুরী ও কর্মসংস্থানের সৃষ্টি হবে।

(নতুন কুমিল্লা/কেএম/এএস/০৪ আগস্ট ২০১৮)

আরও পড়ুন