কুমিল্লা
বৃহস্পতিবার,৬ মে, ২০২১ খ্রিস্টাব্দ
২৩ বৈশাখ, ১৪২৮ | ২৩ রমজান, ১৪৪২

নিরাপদ সড়ক ও সাংবাদিক মারধরের প্রতিবাদে কুবিতে মানববন্ধন

নিরপাদ সড়ক, নিরাপদ ক্যাম্পাসের দাবিতে এবং ঢাকায় সাংবাদিক মারধরের প্রতিবাদে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) মানববন্ধন করা হয়েছে। সোমবার (৬ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের কাঁঠাল তলায় কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির ব্যানারে এই মানববন্ধনে অংশ নিয়ে শিক্ষার্থীরা চলমান নিরাপদ সড়ক চাই আন্দোলনের সাথে একাত্মতা পোষণ এবং সাংবাদিকদের উপর ন্যাক্কারজনক হামলার প্রতিবাদ জানান।

এসময় মানববন্ধনে একাত্মতা পোষণ করে শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ বলেন, ‘কিছু দুর্বৃত্ত আজ সাধারণ শিার্থীদের সাথে মিশে তাদের যৌক্তিক আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহিত করার চেষ্টা করছে। আমাদের সেদিক থেকে সচেতন থাকতে হবে।’ এছাড়া তিনি গণমাধ্যম কর্মীদের উপর হামলার তীব্র নিন্দা জানান এবং দোষীদের বিরুদ্ধে ব্যাবস্থা গ্রহণের আহ্বান জানান।

সমিতির সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম, গতকাল ঢাকায় সাংবাদিকদের ওপর হামলা এবং চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ে এক সাংবাদিককে জবাই করে হত্যার হুমকি যা সাংবাদিকতার উপর কালো থাবা বলে অক্ষায়িত করেন।

নিরাপদ সড়কের দাবি ও সাংবাদিক মারধরের প্রতিবাদে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে মানববন্ধনমানববন্ধনে বক্তারা আরো বলেন, ‘শিক্ষার্থীদের দাবি যৌক্তিক আমরা তাদের সাথে একমত পোষন করছি। অনতিবিলম্বে তাদের দাবিগুলো বাস্তবায়ন করতে হবে। এবং আমাদের বিশ্ববিদ্যালয়ে পরিবহন ব্যবস্থায় যে সংকট রয়েছে তা নিরসন করাসহ শহর থেকে বিশ্ববিদ্যালয়মুখী সড়কটি সংস্কার করতে হবে।’

এদিকে সাংবাদিক সমিতির সাথে বিএনসিসি, বিশ্ববিদ্যালয় ডিবেটিং কাব, সাইন্স কাব, অনুপ্রাস কন্ঠচর্চা কেন্দ্র, রক্তদাতা সংগঠন বন্ধুসহ বিশ্ববিদ্যালয়ের সকল সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন একাত্মতা পোষণ করেন।

সাংবাদিক সমিতির অর্থ সম্পাদক, দৈনিক যুগান্তর ও কুমিল্লার কাগজের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি তানভীর সাবিকের সঞ্চালনায় মানববন্ধনে সমিতির সহ-সভাপতি সাইফুল ইসলাম পলাশ, যুগ্ম সম্পাদক সাইফুর রহমান, দপ্তর সম্পাদক নাজমুল সবুজ, তথ্য ও পাঠাগার সম্পাদক শাহাদাত বিপ্লব, কার্যনির্বাহী সদস্য মেহেদী হাসান মুরাদ ও আবু বকর রায়হান সহ সমিতির সদস্য, সহযোগী সদস্য এবং সাধারণ শিক্ষার্থীরাসহ শাখা ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

(নতুন কুমিল্লা/জেপি/কেএম/০৬ আগস্ট ২০১৮)

আরও পড়ুন