কুমিল্লা
শনিবার,২৬ সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
১১ আশ্বিন, ১৪২৭ | ৮ সফর, ১৪৪২

কুবির প্রধান ফটকে তালা ঝুলিয়ে শিক্ষার্থীদের আন্দোলন

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ফিটনেসবিহীন বাস অপসারণ, শিক্ষার্থীদের বাস বৃদ্ধি দাবিতে এবং শিক্ষার্থীদের বাস বিশ্ববিদ্যালয় স্টাফদের দেয়ার প্রতিবাদে বাস আটকে রেখে প্রধান ফটকে তালা ঝুলিয়ে আন্দোলন করেছে শিক্ষার্থীরা। সোমবার ( ৬ আগস্ট) বিকাল ৫টায় বিভিন্ন শ্লোগানের মাধ্যমে প্রতিবাদ জানায় শিক্ষার্থীরা।

প্রায় ২ ঘণ্টারও বেশি সময় পরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মোঃ আবু তাহেরের আশ্বাস পেয়ে শিক্ষার্থীরা গেইট খুলে দেন এবং দ্রুত ব্যবস্থা নিবে এই প্রেক্ষিতে আন্দোলন স্তগিত করে।

শিক্ষার্থীদের অভিযোগ, বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের নির্ধারিত ১টি বাস গতকাল স্টাফদের দিয়ে দেয়া হয় এবং বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের পরিবহণকারী বিআরটিসি বাসগুলোর ফিটনেস বিহীন হওয়ায় মাঝপথেই থেমে যায়। যেখানে শিক্ষার্থীরা কয়েকদিন যাবত বাস সংকট নিরসন ও ফিটনেস বিহীন বাসগুলো অপসরন চেয়ে নতুন বাসের জন্য আন্দোলন করে আসছিল। সেখানে প্রশাসনের এমন সিদ্ধান্ত সকলকে আশাহত করে বলেই এ আন্দোলন জানান শিক্ষার্থীরা। তাছাড়া বাসে বাদুড়ঝোলা করে যাতায়াত করতে হয়।

এর আগে গত সপ্তাহের সোমবার বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা একই দাবিতে প্রশাসনকে ৩ দিনের আল্টিমেটাম দেয়। আল্টিমেটাম শেষ হলেও দৃশ্যমান কোন পদক্ষেপ না নেয়ায় শিক্ষার্থী বাস আটকে দেয় বলে জানা যায়।

(নতুন কুমিল্লা/জেপি/কেএম/০৬ আগস্ট ২০১৮)

আরও পড়ুন