কুমিল্লা
বৃহস্পতিবার,১ অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
১৬ আশ্বিন, ১৪২৭ | ১৩ সফর, ১৪৪২

দেবিদ্বারে ভয়াবহ অগ্নিকান্ডে ২৫ লক্ষ টাকার ক্ষতি

ফাইল ফটো

কুমিল্লা জেলার দেবিদ্বার পৌর এলাকার ফুলগাছতলায় মেসার্স নিয়াজ এন্টার প্রাইজ গুডাউনে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এ ঘটনায় ২টিঘর সহ প্রায় ২৫ লক্ষ টাকার পণ্যও আসবাপত্র পুড়ে ছাই হয়ে যায়।

বৃহস্পতিবার (৩০ আগস্ট) আনুমানিক দুপর পৌনে ১টায় আগুনের সুত্রাপাত হয়। পরে মুরাদনগর ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ও স্থানীয় ব্যবসায়ীরা প্রায় এক ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনেন।

ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানিয়েছেন, বৈদুত্যিক সট্ সার্কিট থেকে আগুণের সূত্রাপাত। মেসার্স নিয়াজ এন্টার প্রাইজ প্রোপ্রাইটর মো. আবুল কালাম আজাদ বলছেন, এখানে অন্য কোন আগুনের সুত্রপাত্র হওয়ার সুযোগ নেই, বৈদ্যুতিক সট্ সার্কিট থেকেই আগুণ লেগেছে।

স্থানীয়রা জানায়, দুপুর পৌনে ১টায় মেসার্স নিয়াজ এন্টার প্রাইজ গুডাউনের ওপরে আগুনের ধোঁয়া দেখে আস পাশের ব্যবসায়ীদের চিৎকারে অনেক লোক জড়ো হয়ে যায়। পরে মুরাদনগর ফায়ার সার্ভিসকে খবর দিলে দু’টি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রনে আনেন।

মেসার্স নিয়াজ এন্টার প্রাইজ এর প্রোপ্রাইটর মো. আবুল কালাম আজাদ ও ঘরের মালিক মো. আবুল কাশেম জানান, গুডাউনে ৯টি কোম্পানীর মালামাল রয়েছে, কোম্পানী গুলো হলো-একমি, মেরিডিয়ান, গোল্ড মার্ক (রানী ফুড),মানচি (সিবিসি)অমৃত,প্রমিকো,মদিনা অয়েল, ইমগ্রো কোম্পানী ও মামপানিয় দ্রব্য মালামাল ছিল। উপজেলার বিভিন্ন যায়গায় এখান থেকে সরবরাহ করা হয়, প্রায় ১৮ লক্ষ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে যায়।এবং ২টি ঘরের ৪টি কক্ষ পুড়ে ছাই হয়েছে এতে প্রায় ৭লক্ষ টাকার ক্ষয় ক্ষতি হয়।

স্থানীয় আরো জানান, এই উপজেলা ব্যাপক হারে অগ্নিকান্ডের ঘটনা ঘটে এবং ক্ষতিগ্রস্থ হচ্ছে । কারণ উপজেলা এখন পযর্ন্ত ফায়ার সার্ভিস’র কার্যক্রম না থাকায়।

এদিকে আগুন লাগার ঘটনায় খবর পেয়ে সাথে সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তা রবীন্দ্র চাকমা ও উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মু. সাইফুল ইসলাম শহীদ ঘটনাস্থল পরিদর্শন করেন।

(নতুন কুমিল্লা/জেপি/৩০ আগস্ট ২০১৮)

আরও পড়ুন