কুমিল্লা
বৃহস্পতিবার,৬ মে, ২০২১ খ্রিস্টাব্দ
২৩ বৈশাখ, ১৪২৮ | ২৩ রমজান, ১৪৪২

সরকার মানুষের স্বাস্থ্যসুবিধা নিশ্চিত করেছে: এমপি বাহার

কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার বলেছেন, অসহায় ও দুঃস্থ রোগীদের জন্য চিকিৎসা ভাতা, মাতৃকালীন ভাতা, বয়স্কভাতা, প্রতিবন্ধী ভাতাসহ ব্যাপক স্বাস্থ্য সুবিধা নিশ্চিত করা হয়েছে।

কমিউনিটি কিনিকের সুফল আজ সাধারণ মানুষ ভোগ করছে। গতকাল বাংলাদেশ জাতীয় অন্ধকল্যাণ সমিতি কুমিল্লার ২৬তম বার্ষিক সাধারণ সভায় প্রধান পৃষ্ঠপোষক হিসেবে বক্তব্য দেয়াকালে তিনি একথা বলেন। আলেখারচর, শংকরপুর বাংলাদেশ ইনষ্টিটিউট অব কমিউনিটি অপথালমোলজি (বিকো) ও চক্ষু হাসপাতালে এ সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন সমিতির সভাপতি এডভোকেট আ হ ম তাইফুর আলম। সভায় সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক জেড এম মিজানুর রহমান খান।

সভায় স্বাগত বক্তব্য ও ২৫তম বার্ষিক সাধারণ সভার কার্যবিবরণী পাঠ করেন সংগঠনের সহ-সাধারণ সম্পাদক পাপড়ী বসু, সাধারণ সম্পাদকের প্রতিবেদন উপস্থাপন করেন সংগঠনের সাধারণ সম্পাদক ডা: এ কে এম আব্দুস সেলিম। কোষাধ্যক্ষের রিপোর্ট উপস্থাপন করেন সংগঠনের কোষাধ্যক্ষ মো: শাহজাদা গিয়াসউদ্দিন। শোকপ্রস্তাব পাঠ করেন সাংগঠনিক সম্পাদক এডভোকেট ফাহমিদা জেবিন।

বিশেষ বক্তব্য রাখেন সংগঠনের সদস্য আবুল হাসানাত বাবুল।
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সংগঠনের সমাজকল্যাণ সম্পাদক এডভোকেট সৈয়দ নুরুর রহমান। অনুষ্ঠানে পবিত্র কোরআন তেলওয়াত করেন নির্বাহী সদস্য মো:শাহজাহান সিরাজ, পবিত্র গীতা পাঠ করেন সদস্য অনুপ রঞ্জন বসু এবং পবিত্র ত্রিপিটক পাঠ করেন সদস্য ঝর্ণা বড়–য়া।

সাধারণ সভার পর কুমিল্লা ৬ আসনের সংসদ সদস্য এবং বাংলাদেশ জাতীয় অন্ধ কল্যাণ সমিতি, কুমিল্লা’র প্রধান পৃষ্ঠপোষক বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার বিকো ও চক্ষু হাসপাতালে চিকিৎসক কর্মকর্তা ও কর্মচারীদের সাথে মতবিনিময় করেন।

মতবিনিময় সভায় তিনি জনগণের সেবা আরও সুন্দর ও সুষ্ঠুভাবে কিভাবে করা যায় এব্যাপারে আলোচনা করেন এবং প্রয়োজনে কোন সমস্যা দেখা দিলে তাঁর সাথে পরিকল্পনার বিষয়ে পরামর্শ প্রদান করেন। তাঁকে সংগঠনের পক্ষে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানানো হয়। এ সময় সংগঠনের কার্যকরী পরিষদের সদস্যগণ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন