কুমিল্লা
রবিবার,২৫ অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
৯ কার্তিক, ১৪২৭ | ৭ রবিউল-আউয়াল, ১৪৪২

কুমিল্লায় উন্নয়ন কনসার্ট কুমিল্লায় ব্যাপক প্রস্তুতি

সংস্কৃতি মন্ত্রণালয়ের আয়োজনে কুমিল্লা জেলা প্রশাসনের সহযোগিতায় দেশসেরা শিল্পীদের সমন্বয়ে কুমিল্লা অনুষ্ঠিত হতে যাচ্ছে উন্নয়ন কনসার্ট- অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ। তারুণ্যের দুর্বার উদ্যম নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের পথে এগিয়ে চলছে নতুন শক্তির বাংলাদেশ। উন্নয়নের এ ধারাবাহিকতায় উদযাপন করতেই উন্নয়ন কনসার্টের আয়োজন। আগামী ৮ সেপ্টেম্বর কুমিল্লায় ভাষাসৈনিক শহীদ ধীরেন্দ্র নাথ দত্ত স্টেডিয়ামে এ উন্নয়ন কনসার্ট অনুষ্ঠিত হবে। কনসার্টকে সফল করতে কুমিল্লায় ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে।

এ উপলক্ষে জেলা প্রশাসনের আয়োজনে গতকাল জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো: আবুল ফজল মীর। তিনি বলেন, কুমিল্লায় সুশৃঙ্খল ও আনন্দঘন পরিবেশে এ কনসার্ট সফল করতে সকলের সার্বিক সহযোগিতা প্রয়োজন। সভার শুরুতে উন্নয়ন কনসার্ট উপলক্ষে ধারণা তুলে ধরে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাইজার মোহাম্মদ ফারাবী।

বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তানভীর সালেহীন ইমন, সংস্কৃতি মন্ত্রণালয়ের কর্মকর্তা অসীম কুমার দে, সম্মিলিত সাংস্কৃতিক জোট কুমিল্লার শাখার সভাপতি পাপড়ী বসু, সিনিয়র তথ্য অফিসার মীর হোসেন আহসানুল কবীর, জেলা শিক্ষা অফিসার মো: আব্দুল মজিদ, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাজমুল আহসান রোমেন, কোতয়ালী মডেল থানার অফিসার্স ইনচার্জ আবু ছালাম মিয়া, সিভিল সার্জন কার্যালয়ের প্রতিনিধি ডা: সৌমেন রায় প্রমুখ।

বক্তব্য রাখেন উন্নয়ন কনসার্ট প্রোগ্রামার রেজাউল করিম সৌরভ। তিনি উন্নয়ন কনসার্টের উদ্দেশ্য, ডিজাইন, প্রচারণা, অনুষ্ঠানস্থল সজ্জাকরণ, মাইকিং, পোস্টারিং ইত্যাদি বিষয়ে ভিডিও স্ক্রীপ্টের মাধ্যমে কর্মসূচি তুলে ধরে বক্তব্য রাখেন। তিনি বলেন, এ কনসার্টটি থাকবে সর্বসাধারণের জন্য উন্মুক্ত, যার ফলে মহানগরবাসী খুব কাছ থেকে প্রিয় শিল্পীদের গান উপভোগ করতে পারবেন।

কনসার্টে গান পরিবেশন করবেন এল আর বি, দলছুটসহ দেশের সেরা সব শিল্পীবৃন্দ। দেশবরেণ্য শিল্পীদের পরিবেশনা ছাড়াও থাকবে আকর্ষণীয় লেজার শো ও আতশবাজি।

উপস্থাপনায় থাকবেন শাফায়াত মাহমুদ ফুয়াদ ও অভিনেত্রী তানিয়া হোসেন। উন্নয়ন কনসার্টের মিডিয়া পার্টনার দেশ টিভির মাধ্যমে অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচারিত করা হবে। স্থানীয় পর্যায়ে ক্যাবল টিভির মাধ্যমেও অনুষ্ঠানটি সম্প্রচারের ব্যবস্থা করা হবে।
সভায় উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মোহাম্মদ আজিজুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মু. আসাদুজ্জামানসহ সাংবাদিক ও সাংস্কৃতিক কর্মীগণ

আরও পড়ুন