কুমিল্লা
সোমবার,২৬ অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
১০ কার্তিক, ১৪২৭ | ৭ রবিউল-আউয়াল, ১৪৪২

কুমিল্লার ১১ আসনে ইসলামী আন্দোলনের প্রার্থী চুড়ান্ত

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জোর প্রস্তুতি শুরু করেছে মুফতি সৈয়দ মো. রেজাউল করীম চরমোনাই পীরের নেতৃত্বাধীন ইসলামী আন্দোলন বাংলাদেশ। প্রস্তুতির অংশ হিসেবে বেশ আগেভাগেই ৩০০ আসনের প্রার্থী তালিকা করেছে দশম জাতীয় সংসদ নির্বাচন বর্জনকারী এই দলটি।

বড় কিছু না ঘটলে সাংগঠনিকভাবে সবচেয়ে শক্তিশালী ইসলামী দল ইসলামী আন্দোলন এককভাবেই সারা দেশে ৩০০ আসনে প্রার্থী দিয়ে নির্বাচনে অংশ নেবে। কুমিল্লার ১১টি আসনে এ দলের চূড়ান্ত প্রার্থী তালিকা আমাদের কাছে এসেছে।

ইসলামী আন্দোলন স্থানীয় নির্বাচনে বিশেষ করে সিটি করপোরেশনগুলোয় অংশ নিয়ে ভোটে চমক দেখিয়েছে। জানতে চাইলে ইসলামী আন্দোলনের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেন, ‘আমরা এককভাবে আগামী জাতীয় নির্বাচনে অংশ নেওয়ার লক্ষ্যে ইতোমধ্যে ৩০০ আসনের সম্ভাব্য প্রার্থী চূড়ান্ত করেছি।

তিনি বলেন, প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা, সামাজিক গ্রহণযোগ্যতা ও প্রভাব, অর্থনৈতিক ও পারিবারিক অবস্থা, সাংগঠনিক দায়িত্ব ও দক্ষতা বিবেচনা করেই প্রাথমিক তালিকা তৈরি করা হয়েছে। তালিকায় থাকা কুমিল্লার প্রার্থীরা হলেন—

কুমিল্লা-১ মাওলানা বশির আহমদ, কুমিল্লা-২ ইঞ্জিনিয়ার মুহা. আশরাফুল আলম, কুমিল্লা-৩ মাওলানা আহমাদ আবদুল কাইয়ুম, কুমিল্লা-৪ ড. মহসিন আলম, কুমিল্লা-৫ মাওলানা মো. রাশেদুল ইসলাম রহমতপুরী, কুমিল্লা-৬ মাওলানা মো. তৈয়্যব, কুমিল্লা-৭ মাওলানা আবুল কালাম কাশেমী,

কুমিল্লা-৮ মাওলানা এ কে এম মিজানুর রহমান ফারুকী, কুমিল্লা-৯ আলহাজ সেলিম মাহমুদ, কুমিল্লা-১০ সৈয়দ মোহাম্মাদ জামাল উদ্দীন, কুমিল্লা-১১ মাওলানা কামাল উদ্দিন ভূইয়া।

আরও পড়ুন