কুমিল্লা
শুক্রবার,১৫ নভেম্বর, ২০১৯ খ্রিস্টাব্দ
১ অগ্রহায়ণ, ১৪২৬ | ১৭ রবিউল-আউয়াল, ১৪৪১
Bengali Bengali English English

কুমিল্লায় অস্ত্র ও গুলিসহ আটক দুই শীর্ষ সন্ত্রাসীকে কারাগারে প্রেরণ

কুমিল্লায় পৃথক অভিযানে অস্ত্র-গুলিসহ আটক হওয়া পুলিশের তালিকাভুক্ত দুই শীর্ষ সন্ত্রাসী আশিক ও জামানকে বৃহস্পতিবার দুপুরে আদালতের মাধ্যমে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে। কুমিল্লা কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু ছালাম মিয়া নতুন কুমিল্লাকে তথ্যটি নিশ্চিত করেছেন।

তিনি জানান, বুধবার দিবাগত মধ্যরাতে ছত্রখিল ফাঁড়ির পুলিশ সদর উপজেলার রাচিয়া এলাকা থেকে জামান (৩৫) এবং কোতয়ালী মডেল থানা পুলিশ নগরীর ধর্মপুর এলাকা থেকে আশিকুর রহমান ওরফে ‘বোমা আশিককে’(২৭) গ্রেফতার করে।

এ সময় জামানের কাছ থেকে একটি পুরাতন দেশীয় তৈরী রাইফেল, ১টি কার্তুজ উদ্ধার করা হয়। অপরদিকে বোমা আশিকের কাছ থেকে উদ্ধার করা হয় একটি রিভলবার ও এক রাউন্ড গুলি। জামানের বিরুদ্ধে কুমিল্লা কোতয়ালী থানায় ৫টি এবং আশিকের বিরুদ্ধে ১২টি মামলা রয়েছে।

পুলিশ জানায়, বুধবার দিবাগত রাত দেড়টার দিকে সদর উপজেলার ছত্রখীল পুলিশ ফাঁড়ির এসআই সৈয়দ দেলোয়ার হোসেন, এসআই শাহ আলম, এসআই ইকবাল হোসেন সঙ্গীয় ফোর্স নিয়ে বিশেষ অভিযানে যায়। এসময় গোপন সংবাদের ভিত্তিতে সদর উপজেলার রাচিয়া বাজার এলাকা থেকে একটি রাইফেল ও কার্তুজসহ তালিকাভুক্ত সন্ত্রাসী কাজী জামানকে গ্রেফতার করা হয়। জামান কুমিল্লা নগরীর বিষ্ণপুর মুন্সেফ কোর্য়াটার এলাকার কাজী বাড়ির মৃত নজির মিয়ার পুত্র। তার বিরুদ্ধে থানায় মোট ৬টি মামলা রয়েছে।

অপরদিকে একইরাতে কোতয়ালী মডেল থানার এসআই মোঃ ইকবাল হোসেন, এসআই মোঃ শাহ আলম, এএসআই জাকির হোসেন বিশেষ অভিযান চালিয়ে তালিকাভূক্ত শীর্ষ সন্ত্রাসী আশিকুর রহমান প্রকাশ বোমা আশিককে (২৭) নগরীর ধর্মপুর এলাকা থেকে গ্রেফতার করে। আশিক ধর্মপুর এলাকার মো. আলীর পুত্র। গ্রেফতারের পর তার দেয়া তথ্য মতে বসত ঘরে অভিযান চালিয়ে একটি দেশীয় তৈরি ৬ বোরের রিভলবার ও ১ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। তার বিরুদ্ধে অস্ত্র, বিস্ফোরক ও মাদক আইনে ১০টি মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

আটক দুই তালিকাভুক্ত সন্ত্রাসীর বিরুদ্ধে পৃথক মামলা দায়েরের পর বৃহস্পতিবার দুপুরে তাদেরকে আদালতের মাধ্যমে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করা হয়েছে বলে জানিয়েছে কোতয়ালী থানার ওসি আবু ছালাম মিয়া।

আরও পড়ুন…

কুমিল্লায় অস্ত্র-গুলিসহ শীর্ষ সন্ত্রাসী বোমা আশিক গ্রেফতার

আরও পড়ুন