কুমিল্লা
শনিবার,২৬ সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
১১ আশ্বিন, ১৪২৭ | ৮ সফর, ১৪৪২

বেগম জিয়ার চিকিৎসায় কোন অবহেলা হচ্ছে না : আইন মন্ত্রী

আইন-বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী এড. আনিসুল হক এমপি বলেছেন, ‘বেগম জিয়ার যথাযথ চিকিৎসা হচ্ছে না বলে অপপ্রচার চালাচ্ছে বিএনপি। কারাগারে বেগম জিয়ার স্বাস্থ্য চিকিৎসায় কোন প্রকার অবহেলা হচ্ছে না। কারাবিধি মোতাবেক তার যথাযথ চিকিৎসা চলছে।’

শনিবার (৮ সেপ্টেম্বর) বিকেলে কুমিল্লার চান্দিনা মহিলা বিশ্ববিদ্যালয় মাঠে উপজেলা আওয়ামীলীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

এড. আনিসুল হক আরও বলেন, বেগম জিয়ার অসুস্থতা নিয়ে যারা অপপ্রচার চালাচ্ছে মূলত তারা কিছুই জানেন না। কোন কিছু না জেনে না বুঝে অযথাই জনমনে বিভ্রান্তি সৃষ্টি করছে। তার সুচিকিৎসার জন্য দেশের প্রধান চিকিৎসালয় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ব্যবস্থা করা হয়েছে। কিন্তু তিনি যদি ইচ্ছে করে চিকিৎসা না নেন তার জন্য আমাদের কি করার আছে? এমনকি তার অসুস্থতার কথা বিবেচনা করেই কারাগারে আদালত স্থানান্তর করা হয়েছে।

বেগম জিয়ার জামিন পাওয়া নিয়ে মন্ত্রী বলেন, দেশের চলমান আইন অনুযায়ী তার সাজা হয়েছে। আইন অনুযায়ীই তার জামিন হবে।

দলীয় মনোনয়ন সম্পর্কে মন্ত্রী বলেন, দলীয় মনোনয়ন দিবেন মনোনয়ন বোর্ড। যার সুপ্রিম ক্ষমতা থাকবে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার। যারা দলীয় মনোয়ন পেয়ে গেছেন বলে অপপ্রচার চালাচ্ছেন তা সম্পূর্ণ মিথ্যা। এতে আপনারা বিভ্রান্ত হবেন না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণের কথা শুনেন। তৃণমূল থেকে যাকে সিদ্ধান্ত দিয়ে কেন্দ্রে পাঠাবেন প্রধানমন্ত্রী তাকেই মনোনয়ন দিবেন। প্রধানমন্ত্রী বলেছেন, যারা নিজেকে জাহির করতে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে আমার এমপিদের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে তাদেরকে মনোনয়ন দেওয়া হবে না।

দেশের উন্নয়ন সম্পর্কে মন্ত্রী বলেন, বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। আগামীতে আওয়ামীলীগ আবারও ক্ষমতায় আসলে বিশ্বের উন্নয়নশীল দেশগুলোর মধ্যে একটি হবে বাংলাদেশ। আপনারা আগামী একাদশ সংসদ নির্বাচনে আবারও নৌকায় ভোট দিয়ে উন্নয়নের চাকা স্বচল রাখতে ঐক্যবদ্ধ থাকবেন।

উপজেলা আওয়ামীলীগ সভাপতি অধ্যক্ষ আইউব আলী’র সভাপতিত্বে এসময় প্রধান বক্তার বক্তৃতা করেন সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক মো. আলী আশরাফ এমপি।

এর আগে তিনি চান্দিনায় শতভাগ বিদ্যুৎ সংযোগ ও চান্দিনা মহিলা বিশ্ববিদ্যালয় কলেজ বঙ্গবন্ধু ভবনের শুভ উদ্বোধন করেন আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী এড. আনিসুল হক এমপি।

বিশেষ অতিথির বক্তৃতা করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা তপন বক্সী, কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি এম.হুমায়ূন মাহমুদ, এড. নিজামুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক মুনতাকিম আশরাফ টিটু, সাংগঠনিক সম্পাদক এড. মহিউদ্দিন আহমেদ আলম, পৌর মেয়র ও পৌর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মফিজুল ইসলাম, কুমিল্লা পবিস-১ এর জেনারেল ম্যানেজার মোস্তাফিজুর রহমান, ইসলামী ঐক্য জোটের মহাসচিব মাও. মনিরুজ্জামান রাব্বানি।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বাড়েরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান খোরশেদ আলম, চান্দিনা মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ মামুন পারভেজ, উপজেলা যুবলীগ আহবায়ক জহিরুল ইসলাম মুন্সি, চান্দিনা উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সাধারণ সম্পাদক আশেক এলাহী, কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগ সাংগঠনিক সম্পাদক মোজাম্মেল হক, স্থানীয় ঘোষিত উপজেলা ছাত্রলীগ সভাপতি নজরুল ইসলাম।

চান্দিনা উপজেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক নূরুল ইসলাম তুহিন এর সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন উপজেলা প্রবীণ আওয়ামীলীগ নেতা কালী ভূষণ বক্সী, কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ যুগ্ম সাধারণ সম্পাদক রোশন আলী মাস্টার, চান্দিনা উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি অধ্যাপক শ্রীধর বণিক, উপজেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক মোখলেছুর রহমান দুলু প্রমুখ।

আরও পড়ুন