কুমিল্লা
সোমবার,২৮ সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
১৩ আশ্বিন, ১৪২৭ | ৯ সফর, ১৪৪২

কুমিল্লায় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে: জেলা প্রশাসক

জেলা প্রশাসক মো: আবুল ফজল মীর বলেছেন, কুমিল্লায় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। কুমিল্লার মানুষ ইতিহাস ও ঐতিহ্যকে ধারণ-লালন করেন। ভাষাসৈনিক ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে উন্নয়ন কনসার্ট উপলক্ষে প্রচুর দর্শক শ্রোতার সমাগম ঘটলেও কোনো প্রকার অঘটন ঘটেনি। শান্তিপূর্ণ ও সুশৃঙ্খল পরিবেশে কুমিল্লার সর্বস্তরের মানুষ জমজমাট এ কনসার্ট উপভোগ করেছে। এছাড়া পবিত্র ঈদুল আযহার আগে ও পরে কুমিল্লার সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি শান্ত ছিল।

সামনে জাতীয় সংসদ নির্বাচন। এ সময় যাতে কোনো প্রকার অঘটন না ঘটে সেজন্য সকলকে সতর্ক থাকতে হবে। জেলা আইন শৃঙ্খলা কমিটির সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। রবিবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা হয়।

সভায় বক্তব্য রাখেন বিজিবি ১০ এর উপ-অধিনায়ক মেজর আবদুল্লাহ আল ফারুকী, অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) আবদুল্লাহ আল মামুন, কুমিল্লা সিটি কর্পোরেশনের সচিব মো: হেলাল উদ্দিন, সিভিল সার্জন ডা: মুজিবুর রহমান, সদর দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান গোলাম সারওয়ার, চান্দিনা উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা তপন বক্সী, হোমনা উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট আজিজুর রহমান মোল্লা,

বরুড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আবদুল খালেক চৌধুরী, মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর কুমিল্লা কার্যালয়ের উপ পরিচালক মো: মানজারুল ইসলাম, জেলা শিক্ষা অফিসার মোহাম্মদ আবদুল মজিদ, দুর্নীতি প্রতিরোধ কমিটি কুমিল্লা শাখার সাধারণ সম্পাদক আলহাজ্ব শাহ মো: আলমগীর খান, পিপি মোস্তাফিজুর রহমান লিটন, আদর্শ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা চৌধুরী আশরাফুল করিম, সদর দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা রূপালী ম-ল প্রমুখ।

সভায় অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) আবদুল্লাহ আল মামুন আশুরা ও দুর্গাপূজাকে কেন্দ্র করে আগামীতে কুমিল্লায় যাতে কোনো অঘটন না ঘটে সেজন্য সহযোগিতা চান।

সভায় কওমী মাদ্রাসা ও নূরানী মাদ্রাসায় যাতে জাতীয় সঙ্গীত পরিবেশন ও জাতীয় পতাকা উত্তোলন করা হয় সেজন্য ব্যবস্থা নেয়ার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নির্দেশ দেয়া হয়। এছাড়া নামাজের আগে খুতবার আগে মসজিদগুলোতে সন্ত্রাস, জঙ্গিবাদের কুফল সম্পর্কে অবহিত করার জন্য মসজিদের ইমামদের নির্দেশ দেয়ার জন্য ইউএনওদের বলা হয়।

সভার শুরুতে বিগত সভার সিদ্ধান্তসমূহ ও বাস্তবায়নের প্রতিবেদন উপস্থাপন করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জাহিদ হোসেন ছিদ্দিক।

আরও পড়ুন