কুমিল্লা
বুধবার,২৮ অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
১২ কার্তিক, ১৪২৭ | ১০ রবিউল-আউয়াল, ১৪৪২

কুমিল্লায় বালু উত্তোলনের দায়ে ৩ জনের সাজা, ২২ ড্রেজার জব্দ

ফাইল ছবি

কুমিল্লার মেঘনা নদী থেকে অবৈধভাবে ড্রেজার লাগিয়ে বালু উত্তোলনের দায়ে ৩জনকে ৭ দিন করে কারাদ- দিয়েছে ভ্রাম্যমান আদালত। এসময় ২২টি ড্রেজার জব্দ করা হয়েছে। কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট এমদাদুল হক তালুকদারের নেতৃত্বে মঙ্গলবার দিনভর মেঘনা উপজেলার নলচর এলাকায় দুর্নীতি দমন কমিশন (দুদক), উপজেলা প্রশাসন, থানা ও নৌ-পুলিশের কর্মকর্তাদের সমন্বয়ে গঠিত টিম এ অভিযান চালায়।

দুদক-কুমিল্লা সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক আবু হেনা আশিকুর রহমান নতুন কুমিল্লাকে জানান, দীর্ঘদিন ধরে একটি অসাধু চক্র মেঘনা নদীর মেঘনা উপজেলার চালিভাঙ্গা ইউনিয়নের নলচরসহ আশপাশের এলাকা দিয়ে অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলন করে আসছে- এমন অভিযোগের ভিত্তিতে ওই এলাকায় ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট এমদাদুল হক তালুকদার নতুন কুমিল্লাকে জানান, ‘মঙ্গলবার দিনভর নদীর নলচর এলাকায় অভিযান চালিয়ে ২২টি ড্রেজার জব্দ করা হয়েছে। অভিযানে মোক্তার হোসেন (২২), হিরো চৌকিদার (২০) ও জাকির হোসেন (২৮) নামে ৩ জনকে আটক করা হয়েছে এবং রাত সোয়া ৭টায় ওই এলাকায় ভ্রাম্যমান আদালত বসিয়ে তাদের প্রত্যেককে ৭ দিন করে বিনাশ্রম কারাদ- দেওয়া হয়েছে।’

আরও পড়ুন