কুমিল্লা
শনিবার,১৫ মে, ২০২১ খ্রিস্টাব্দ
১ জ্যৈষ্ঠ, ১৪২৮ | ২ শাওয়াল, ১৪৪২

তানু হত্যা মামলায় ৩ জনের ফাঁসি

তানু হত্যা মামলায় তিনজনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। বুধবার দুপুরে জেলা নারী ও শিশু নির্যাতন দমন আইনের বিচারক আব্দুস ছালাম খান এ রায় দেন ।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত হলেন- সদর উপজেলার মধ্য চরোসুন্ধি গ্রামের আব্দুল কাদের তালুকদারের ছেলে রেজাউল করিম সুজন তালুকদার (২৪), মজিবুর রহমান পেদার ছেলে সাইফুল ইসলাম পেদা (২২) ও আব্দুল মান্নান মাদবরের ছেলে দুলাল মাদবর (২২)।

রাষ্ট্রপক্ষে পিপি আ্যাডভোকেট মির্জা হজরত আলী ও আসামিপক্ষে অ্যাডভোকেট শাহ্ আলম মামলাটি পরিচালনা করেন।

মামলার অভিযোগ, ২০১৪ সালের ১৭ আগস্ট বিকেল ৪টার দিকে পৌরসভার দক্ষিণ বালুচড়া গ্রামের ইচাহাক মোল্লার স্ত্রী সামসুন নাহার তানু প্রাইভেট পড়তে যাবে বলে বাসা থেকে বের হয়। এরপর আর বাড়ি ফিরেনি। বাড়ি না ফেরায় তার পরিবার পালং মডেল থানায় সাধারণ ডায়রি করা হয়। পরে প্রযুক্তি ব্যবহার করে রেজাউল করিম সুজন তালুকদার নামে এক যুবককে আটক করে পুলিশ।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে সুজন স্বীকার করেন যে তানুকে সাইফুল ইসলাম ও দুলাল ফুসলিয়ে নিয়ে যায়। পরে তানুকে বিভিন্ন স্থানে নিয়ে রেজাউল করিম সুজন তালুকদার ধর্ষণ করে। এরপর তিনজন মিলে ১৮ আগস্ট সোমবার সদর উপজেলার ধানুকা গ্রামের নাসির উদ্দিন কালু সরদারের বাড়ির পেছনের বাগানে তানুকে নিয়ে প্রথমে হত্যা করে। পরে মরদেহ ইট বেঁধে পাশের ডোবায় কচুরি পানায় ডুবিয়ে রাখে।

২২ আগস্ট শুক্রবার পুলিশ তানুর মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তর জন্য শরীয়তপুর সদর হাসপাতালে পাঠায়। পরে তানুর ভাসুর আবুল কাশেম মোল্লা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ দীর্ঘ তদন্ত শেষে ২০১৪ সালের ১২ ডিসেম্বর ৩ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে।

আরও পড়ুন