কুমিল্লা
বৃহস্পতিবার,৬ মে, ২০২১ খ্রিস্টাব্দ
২৩ বৈশাখ, ১৪২৮ | ২৩ রমজান, ১৪৪২

কুমিল্লায় সোয়া ৪ কোটি টাকার মাদক ও চোরাইপণ্য জব্দ: আটক ৩৫৫

ফাইল ছবি

আইন শৃঙ্খলা বাহিনী কুমিল্লা জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে গতমাসে ৪ কোটি ২৩ লাখ ৮০ হাজার ৬শ ৮০ টাকার মাদকদ্রব্য ও চোরাইপণ্য উদ্ধার করেছে। এসব অভিযানে আটক করেছে ৩৫৫ জনকে।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কুমিল্লা কার্যালয়ের উপ-পরিচালক মো: মানজারুল ইসলাম নতুন কুমিল্লাকে জানান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কুমিল্লা কার্যালয় আগস্ট মাসে জেলার বিভিন্ন স্থানে ৯৩টি অভিযান চালিয়ে ২ লাখ ৯৩ হাজার ৭শ টাকার মাদকদ্রব্য ও চোরাই মাল উদ্ধার করেছে। মাদকের অপব্যবহার ও চোরাচালানের সাথে জড়িত থাকার অভিযোগে আটক করেছে ২০ জনকে। পুলিশ গতমাসে ৩ কোটি ৩৭ লাখ ৫৫ হাজার ৫০ টাকার মাদকদ্রব্য ও চোরাইপণ্য উদ্ধার করেছে। মাদকদ্রব্য ও চোরাচালানের অভিযোগে আটক করেছে ২শ ৯৪ জনকে। কতটি অভিযান চালিয়েছে তা জানা যায়নি।

বিজিবি গতমাসে জেলার বিভিন্ন স্থানে ১ হাজার ৫শ ৫৭টি অভিযান চালিয়ে ৭৭ লাখ ৪০ হাজার ২শ ৩০ টাকার মাদকদ্রব্য ও চোরাইপণ্য উদ্ধার করেছে। মাদকদ্রব্যের অপব্যবহার ও চোরাচালানের অভিযোগে আটক করেছে ৭৬ জনকে।

র‌্যাব-১১ গতমাসে জেলার বিভিন্ন স্থানে ১২টি অভিযান চালিয়েছে। মাদকদ্রব্য ও চোরাচালানের অভিযোগে আটক করেছে ১০ জনকে। মাদকদ্রব্য ও চোরাইপণ্য উদ্ধার করেছে ৫ লাখ ২১ হাজার ৭শ টাকার।

রেলওয়ে পুলিশ গতমাসে ১শ ৫০টি অভিযান চালিয়ে ৭০ হাজার টাকার মাদকদ্রব্য ও চোরাইপণ্য উদ্ধার করেছে। মাদকদ্রব্য ও অবৈধ পণ্য চোরাচালানের অভিযোগে আটক করেছে ৩ জনকে।

উদ্ধারকৃত মাদকদ্রব্যের মধ্যে রয়েছে ইয়াবা, গাঁজা, ফেনসিডিল, দেশীমদ, চোলাইমদ, হুইস্কি, বিয়ার, নেশাজাতীয় সিরাপ ইত্যাদি।

আরও পড়ুন