কুমিল্লা
শুক্রবার,৪ ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
১৯ অগ্রহায়ণ, ১৪২৭ | ১৭ রবিউস-সানি, ১৪৪২

পানির অভাবে কুমিল্লা সদর হাসপাতালে অপারেশন বন্ধ: দুর্ভোগে রোগীরা

প্রতীকী ছবি

গত দুই দিন ধরে পানি নেই কুমিল্লা সদর হাসপাতালে।এ কারণে সার্জারী বিভাগে নির্ধারিত অপারেশনও হয় নি।পানি না থাকায় চিকিৎসাধীন রোগীরা আছেন চরম বিপাকে।হাসপাতালে পানি সরবরাহের দুইটি পাম্প নষ্ট থাকায় এই সঙ্কটের সৃষ্টি হয়েছে। কুমিল্লার সিভিল সার্জন ডা. মুজিবুর রহমান বলেছেন, প্রকৌশলীরা পাম্প তুলে নিয়ে গেছে, আজ রবিবার (১৬ সেপ্টেম্বর) স্থাপন করবে। না হয় বিকল্প ব্যবস্থায় পানি সরবরাহ করা হবে।

জানা গেছে, কুমিল্লা সদর হাসপাতালে পানি সরবরাহ করা হয় দুটি পাম্প দিয়ে। একটি আগে থেকেই নষ্ট ছিল। আরেকটি বৃহস্পতিবার নষ্ট হয়ে যায়। পানির অপর নাম জীবন হলেও এই পাম্প মেরামত করতে দুই দিন সময় পার হয়ে গেলেও তা করা যায় নি। বিকল্প ব্যবস্থায়ও পানি সরবরাহ করা হয় নি। ফলে চরম বিপাবে পড়েছেন হাসপাতালে ভর্তি থাকা চিকিৎসাধীন রোগীরা। বোতলজাত পানি কিনে খাচ্ছেন এবং সৌচকর্মের জন্য পুকুরের পানি ব্যবহার করছেন বোতল বা বালতিতে করে।সবচেয়ে উদ্বেগের বিষয় হচ্ছে, পানির অভাবে কুমিল্লার সদর হাসপাতালের সার্জারি বিভাগে নির্ধারিত বহি:বিভাগের রোগীর অপারেশন হয় নি। মীর আল আরাফাত নামে ঐ রোগীকে আগামী শনিবার আবার আসতে বলেছেন সার্জারী চিকিৎসক।

আনোয়ার হোসেন নামে এক ব্যক্তি জানান, কালাম নামের এই রোগীকে নিয়ে তিনি হাসপাতালে গিয়েছিলেন। পানির অভাবে অপারেশন হবে না শুনে হতবম্ভ হয়ে যান। পরে খোঁজ নিয়ে জানতে পারেন। বৃহস্পতিবার থেকে পানি সরবরাহ বন্ধ।

এ ব্যাপারে কুমিল্লার সিভিল সার্জন ডা. মুজিবুর রহমান নতুন কুমিল্লাকে জানান, প্রকৌশলীকে চাপ দিয়েছি দ্রুত মেরামত করার জন্য জন্য। আজ মেরামত করার কথা রয়েছে। না হলে বিকল্প ব্যবস্থায় পানি সরবরাহ করা হবে।

আরও পড়ুন