কুমিল্লা
বৃহস্পতিবার,২২ অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
৬ কার্তিক, ১৪২৭ | ৩ রবিউল-আউয়াল, ১৪৪২

চৌদ্দগ্রামে নিজ অর্থে সড়ক সংস্কার করছে অটোরিকশা চালকরা!

কুমিল্লার চৌদ্দগ্রামের গুণবতী-আল আমিন মার্কেট সড়কে পানি নিষ্কাশনের জন্য ড্রেনেজ ব্যবস্থা না থাকায় সড়কের বেহাল অবস্থা সৃষ্টি হয়েছে।ফলে এলাকাবাসীকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

বিশেষ করে স্কুল, কলেজ ও মাদরাসাগামী শিক্ষার্থীদের চরম দুর্ভোগ পোহাড়াতে হচ্ছে। প্রায় পাঁচ কিলোমিটার সড়কের অধিকাংশ এলাকায় কার্পেটিং উঠে গর্তের সৃষ্টি হয়েছে।

সরজমিনে গিয়ে দেখা গেছে, সড়কটিতে প্রতিদিন চাঁপাচৌ, ঝিকড্ডা, ময়ূরপুর, বিষ্ণুপুর, সুরিকরা, রামপুর, বিজয়করা, চৌধুরী বাজার, রাজবল্লভপুর উত্তর পাড়াসহ আশপাশের বেশ কয়েকটি গ্রামের হাজারো মানুষ চলাচল করে। বেশ কয়েক বছর সড়কটি মেরামত না করার কারনে ব্যবহার অনুপযোগী হয়ে যায়। জনপ্রতিনিধিরা উদ্যোগ না নেয়ায় স্ঞানীয় সিএনজি অটোরিকশা চালকরা নিজ উদ্যোগে অর্থ সংগ্রহ করে সড়কটি সংস্কার কাজ শুরু করেছে।

মহাসড়কে সিএনজি উঠতে না দেয়ার কারণে তারা জীবিকার তাড়নায় বাধ্য হয়ে এই খানা খন্দ সড়কে সিএনজি চালাতো। এবারের বর্ষায় সড়কটিতে খানা খন্দ আরও বেড়ে যাওয়ায় সড়কটি ব্যবহার অনুপযোগী হওয়ার পর গুণবতী-আল আমিন মার্কেট সিএনজি সমিতি একত্রে বেহাল সড়কটি মেরামত করছে। তাদের বাজেটের স্বল্পতার কারণে সম্পূর্ণ সড়কটি মেরামত সম্ভব নয় বলেও জানিয়েছেন সংস্কার উদ্যোগীরা।

এলাকাবাসী এবং ভোক্তভোগী সড়কটি মেরামতের জন্য রেলপথ মন্ত্রী মুজিবুল হকসহ সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন।

এ ব্যাপারে কুমিল্লা সওজ ও জনপদ বিভাগের প্রধান নির্বাহী প্রকৌশলী মোফাজ্জল হায়দার নতুন কুমিল্লাকে বলেন, ‘শিগগিরই সড়কটি মেরামতের উদ্যোগে নেয়া হবে’।

আরও পড়ুন