কুমিল্লা
সোমবার,১৯ এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ
৬ বৈশাখ, ১৪২৮ | ৬ রমজান, ১৪৪২

ক্রীড়াঙ্গনে প্রাণচাঞ্চল্য :

দুই মাসের মধ্যে কুমিল্লা আধুনিক স্টেডিয়ামের উদ্বোধন

পুরোদমে এগিয়ে চলছে কুমিল্লা স্টেডিয়ামের নির্মাণকাজ / ছবি: নতুন কুমিল্লা

কুমিল্লায় পুনর্নির্মাণ হচ্ছে শহীদ ধীরেন্দ্র নাথ দত্ত স্টেডিয়াম। চলতি বছরের এর নির্মাণ কাজ শেষ হবে বলে জানিয়েছেন কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থা কর্তৃপক্ষ। উদ্বোধন হতে পারে নভেম্বরের শেষ দিকে। ইতিমধ্যে গ্যালারি নির্মাণসহ আনুষাঙ্গিক ৯০ ভাগ কাজ শেষ হয়েছে। স্টেডিয়াম নির্মাণ শেষ হলে এখানে বিভিন্ন টুর্নামেন্টের আয়োজন করা যাবে। এতে নতুন মেধাবী খেলোয়াড় সৃষ্টি হবে, কুমিল্লার ক্রীড়াঙ্গনে আসবে নতুন দিন। ফিরে আসবে প্রাণচাঞ্চল্য।

পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামালের আন্তরিকতায় ২০১৬-১৭ অর্থ বছরে স্টেডিয়ামের নির্মাণ কাজ শুরু হয়। ইতিমধ্যে ৩ কোটি ৮০ লাখ টাকার কাজ শেষ হয়েছে। ২য় ধাপে সাড়ে ২৮ কোটি টাকার কাজ চলছে। এতে গ্যালারি, মিডিয়া সেন্টার, হসপিটালি বক্স, ভিআইপি গ্যালারি রয়েছে। পাশে রয়েছে সুইমিংপুল। ফ্লাড লাইট ও ইলেক্ট্রনিক্স স্কোর বোর্ড বসানোরও পরিকল্পনা রয়েছে। এ স্টেডিয়ামে ধারণ ক্ষমতা হবে ২০ হাজার দর্শকের।

পরিদর্শন করছেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য হাজী আ ক ম বাহা উদ্দিন বাহার ও কুমিল্লা জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর /ছবি: নতুন কুমিল্লা

ক্রীড়া সংগঠক বদরুল হুদা জেনু নতুন কুমিল্লাকে বলেন, ফুটবলে প্রণব কুমার দে, রঞ্জিত কুমার সাহা, গোলাম সারোয়ার টিপু, নিজামউদ্দিন, বিপ্লব কুমার ভট্টাচার্য, এনামুল হক শরীফ এবং ক্রিকেটে এনামুল হক মনি আর ফয়সাল হোসেন ডিকেন্সের পর কুমিল্লার আর কেউ জাতীয় পর্যায়ে তেমন অবদান রাখতে পারেনি। কুমিল্লার ক্রীড়ামোদীদের দীর্ঘদিনের দাবি ছিল কুমিল্লায় একটি ভালো মানের স্টেডিয়াম। বেহাল স্টেডিয়ামের স্থলে একটি নতুন স্টেডিয়াম নির্মাণে সবাই খুশি। তবে এখানে ফুটবল, ক্রিকেট খেলা গেলেও মাঠের দৈর্ঘ্য কমে যাওয়ায় অ্যাথলেটিকসের আয়োজনে সমস্যা হতে পারে।

প্রকল্পের উপ-সহকারী প্রকৌশলী শিবু লাল খাসকেল নতুন কুমিল্লাকে বলেন, কাজের মানের বিষয়ে আমাদের তদারকি রয়েছে। কোনো ঠিকাদার কাজ করতে সময় নিলেও মানের বিষয়টি সন্তোষজনক।

কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাজমুল আহসান ফারুক রোমেন নতুন কুমিল্লাকে বলেন, পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল ও সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারের আন্তরিকতায় কুমিল্লায় একটি আন্তর্জাতিক মানের স্টেডিয়ামের নির্মাণ কাজ শুরু হয়েছে। মন্ত্রী বলেছেন স্টেডিয়ামের প্রয়োজনে যা বরাদ্দ প্রয়োজন তিনি তা প্রদান করবেন। কাজ শেষ পর্যায়ে। গ্যালারির কিছু অংশ বাকি এবং রঙের প্রলেপ দেওয়া বাকি রয়েছে। আশা করছি আগামী দুই মাসের মধ্যে স্টেডিয়াম উদ্বোধন করা যাবে।

আরও পড়ুন