কুমিল্লা
বৃহস্পতিবার,২২ অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
৬ কার্তিক, ১৪২৭ | ৪ রবিউল-আউয়াল, ১৪৪২

যারা সাহিত্য সংস্কৃতি ও নাট্যচর্চা করে, তারা জঙ্গিবাদকে প্রশ্রয় দিতে পারে না

কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর রুহুল আমিন ভূইয়া বলেছেন, সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে সংস্কৃতির বিকাশ প্রয়োজন। যারা সাহিত্য চর্চা করে, সংস্কৃতি চর্চা করে, নাট্যচর্চা করে, তারা কখনো সন্ত্রাস বা জঙ্গিবাদকে প্রশ্রয় দিতে পারে না। সংস্কৃতিকে ধারণ করে জাতিকে এগিয়ে নিতে হবে। বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের স্বপ্নময় অভিযাত্রার বিশেষ আয়োজন অভিনয় বিষয়ক আন্তর্জাতিক নাট্যকর্মশালার ধারাবাহিকতায় কুমিল্লা জেলা শিল্পকলা একাডেমিতে দিনব্যাপী নাট্যকর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কুমিল্লা শিক্ষাবোর্ডের কলেজ পরিদর্শক প্রফেসর জহিরুল ইসলাম পাটোয়ারী। স্বাগত বক্তব্য রাখেন নাট্যশিল্পী শাহজাহান চৌধুরী।
নাট্য প্রশিক্ষক ছিলেন নরওয়ে থেকে আগত নৃত্যশিল্পী, অভিনেত্রী, নাট্যকার ও নির্দেশক স্টিনা রেভধেনা লোরাস। অতিথি ছিলেন প্রবীণ নাট্যশিল্পী মো: হাসিম আপ্পু, কুমিল্লা কালচারাল কমপ্লেক্সের সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন সিদ্দিকী, অধুনা থিয়েটারের প্রতিষ্ঠাতা এডভোকেট শহীদুল হক স্বপন ও যাত্রিক নাট্যগোষ্ঠীর সাধারণ সম্পাদক বিদ্যুৎ সরকার।

প্রতিবিম্ব থিয়েটারের সহযোগিতায় নাট্যশিল্পী শাহজাহান চৌধুরীর সমন্বয়ে ফিজিক্যাল একটিং শীর্ষক এ কর্মশালায় ফেনী, চট্টগ্রাম, চাঁদপুর লক্ষ্মীপুর, ব্রা?ণবাড়িয়া ও লাকসামের ৪০ জন নাট্যশিল্পী অংশগ্রহণ করেন।

আরও পড়ুন