কুমিল্লা
সোমবার,২৬ ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
১৩ ফাল্গুন, ১৪৩০ | ১৫ শাবান, ১৪৪৫
শিরোনাম:
অভি’কে সিইও হিসেবে অনুমোদন দিলো আইডিআরএ কুমিল্লায় ৭১১ রোগীকে বিনামূল্যে চিকিৎসা দিলেন ঢাকা আহ্ছানিয়া মিশন ইসলামী ব্যাংকের ফাস্ট এ্যসিসস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট পদে নাজমুলের পদোন্নতি লাভ ‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ’ অ্যাওয়ার্ড পেলেন তাহসিন বাহার কুমিল্লার সাবেক জেলা প্রশাসক নূর উর নবী চৌধুরীর ইন্তেকাল কাউন্সিলর প্রার্থী কিবরিয়ার বিরুদ্ধে অস্ত্র সরবরাহের অভিযোগ লাকসামে বঙ্গবন্ধু ফুটবল গোল্ডকাপে পৌরসভা দল বিজয়ী কুসিক নির্বাচন: এক মেয়রপ্রার্থীসহ ১৩ জনের মনোনয়ন প্রত্যাহার কুসিক নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিদ্রোহী প্রার্থী ইমরান স্বাস্থ্য সচেতনতার লক্ষ্যে কুমিল্লায় ঢাকা আহছানিয়া মিশনের মেলার আয়োজন

দেবিদ্বারে এবার ডাস্টবিনে নবজাতকের বিচ্ছিন্ন লাশ !

কুমিল্লার দেবিদ্বারে ডাস্টবিনের এক নবজাতকের বিচ্ছিন্ন মৃতদেহ পাওয়া গেছে। রবিবার (২৩ সেপ্টেম্বর) সকালে উপজেলা স্বাস্থ্য কমেপ্লক্সের ভিতরে এ ঘটনা ঘটে। খবর পেয়ে দেবিদ্বার থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। এ ঘটনায় হাসপাতালের জুনিয়ার কনসালটেন্ট গাইনি ডা. তামান্না আফতাব সুলাইমানকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামি এক সপ্তাহের মধ্যে তদন্ত প্রতিবেদন কুমিল্লা সিভিল সার্জন বরাবর দাখিল করতে তদন্ত কমিটিকে বলা হয়েছে।

এ বিষয়ে দেবিদ্বার থানার উপ-পরিদর্শক (এসআই) খালেদ মোশাররফ নতুন কুমিল্লাকে জানান, রাতে কোন এক সময় কেউ ডাস্টবিনের ময়লার ভিতরে নবজাতকের লাশ ফেলে যায়। ধারণা করা হচ্ছে কুকুর-বিড়াল লাশের মস্তক ও দেহের কিছু অংশ খেয়ে ফেলেছে এবং অন্যান্য অঙ্গ প্রতঙ্গ শরীর থেকে আলাদা করে ফেলে। এগুলি স্থানীদের সহযোগীতায় মাটিত পুতে ফেলা হয়েছে বলে তিনি জানান।

হাসপাতালের নার্স নারগিছ আক্তার নতুন কুমিল্লাকে জানান, কয়েকদিন পরপর এ হাসপাতালে এমন ঘটনা ঘটছে। গত এক মাস আগে হাসপাতালের ডাস্টবিন থেকে জীবিত এক নবজাতককে উদ্ধার করা হয়েছে, পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা, সমাজসেবা কর্মকর্তা ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার পরামর্শে আমি তাকে দত্তক নিয়ে লালন পালন করছি।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্মকর্তা ডা. আহম্মেদ কবীর নতুন কুমিল্লাকে বলেন, এটি নিতান্তই ঘৃণ্যকর ও মর্মান্তিক কাজ। এ কাজে যদি এ হাসপাতালের কেউ জড়িত থাকে তার বিরুদ্ধে কঠিন ব্যবস্থা নেয়া হবে। আমরা কুমিল্লা সিভিল সার্জন’র পরামর্শে জুনিয়ার কনসালটেন্ট গাইনি ডা. তামান্না আফতাব সুলাইমানকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামি এক সপ্তাহের মধ্যে তদন্ত করে প্রতিবেদন দাখিল করা হবে।

আরও পড়ুন…
অবশেষে দেবিদ্বারে কুড়িয়ে পাওয়া শিশুটি ঠিকানা পেলো

আরও পড়ুন