কুমিল্লা
রবিবার,১৬ মে, ২০২১ খ্রিস্টাব্দ
২ জ্যৈষ্ঠ, ১৪২৮ | ৩ শাওয়াল, ১৪৪২

কুমিল্লায় পল্লী বিদ্যুতের ২০ ইউনিটের মূল্য ৩৭৫৫১ টাকা!

ব্যবহৃত বিদ্যুত বিলের কপি/ নতুন কুমিল্লা

কুমিল্লার চৌদ্দগ্রামে পল্লী বিদ্যুতের ব্যবহৃত ২০ ইউনিটের মূল্য ৩৭৫৫ টাকা! অর্থ্যাৎ ১ ইউনিটের মূল্য ১ হাজার ৮৭৭.৫৫ টাকা। এরকম একটি বিল হাতে পেয়ে হতভম্ব হয়েছেন আবদুর রহমান নামের এক গ্রাহক। তিনি উপজেলার বাতিসা ইউনিয়নের বসন্তপুর গ্রামের আবুল হাসেমের পুত্র। রবিবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে ‘উদ্ভট ও ভুয়া’ বিলের তথ্যটি নিশ্চিত করেছেন আবদুর রহমানের ভাতিজা আবদুল কুদ্দুস।

জানা গেছে, সম্প্রতি আবদুর রহমানের পরিবারের কাছে কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর চৌদ্দগ্রাম জোনাল অফিস থেকে আগস্ট মাসের ব্যবহৃত বিদ্যুতের বিল দেয়া হয়। বিলটিতে লেখা রয়েছে-পূর্ববর্তী রিডিং ৬০, বর্তমান রিডিং ৮০, ব্যবহৃত ইউনিট ২০। আর এ ২০ ইউনিটের নীট বিল ৩৭৫৫১ টাকা। ভ্যাট ও মিটার ভাড়াসহ মোট বিল ৩৯৪৩৯ টাকা। নির্ধারিত তারিখের পরে বিল পরিশোধ করলে ৫% বিলম্ব মাশুলসহ বিল ৪১৩১৭ টাকা উল্লেখ করা হয়েছে।

ভুয়া বিলের খবরটি চারদিকে ছড়িয়ে পড়লে অনেকেই নতুন কুমিল্লাকে ফোনে অভিযোগ করেন,‘এমনিতেই সারাদিনে বেশ কয়েকবার লোডশেডিং থাকে। তারপর আবার মাস শেষে ভুয়া বিল’। এক কথায়-মড়ার উপর খড়ার ঘা। অবিলম্বে পল্লী বিদ্যুতের ভোগান্তি থেকে মুক্তি চায় গ্রাহকরা।

এ ব্যাপারে চৌদ্দগ্রাম পল্লী বিদ্যুতের ডিজিএম মৃদুল কান্তি চাকমা নতুন কুমিল্লাকে বলেন, ‘বিলটি লেখার সময় অনাকাঙ্খিত ভুল হয়েছে। অফিসে নিয়ে আসলে ঠিক করে দেয়া হবে’।

আরও পড়ুন