কুমিল্লা
বৃহস্পতিবার,২২ অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
৬ কার্তিক, ১৪২৭ | ৪ রবিউল-আউয়াল, ১৪৪২

নাঙ্গলকোটে গ্রাম্য সর্দারের শক্তি প্রদর্শন: বৃদ্ধা হতাশ

কুমিল্লার নাঙ্গলকোটে গ্রাম্য সর্দারের বাড়ির ওয়াল রক্ষা করতে গিয়ে আলী মিয়া নামের এক বৃদ্ধার দোকান ঘর ভাংচুর করে জায়গা দখল করার অভিযোগ পাওয়া গেছে। সোমবার (২৪ সেপ্টেম্বর)উপজেলার রায়কোট দক্ষিণ ইউপির পশ্চিম বামপাড়া গ্রামের উত্তর পাড়ায় এ ঘটনা ঘটে।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, ঝাটিয়াপাড়া থেকে মালিপাড়া কাচাঁ রাস্তার পশ্চিম বামপাড়া (উত্তর পাড়া) স্থানে হাবিবুল্লাহ’র বাড়ির পাশে একই গ্রামের গ্রামের মৃত. কালা মিয়ার ছেলে আলী মিয়া নিজ জায়গার উপর দীর্ঘ বিশ বছর ধরে দু’টি মনোহারির দোকান ছিল।রাস্তাটি প্রসস্থ করার অযুহাতে গ্রাম্য সর্দার হাবিবুল্লাহ তার নিজ বাড়ির ওয়াল বাচাঁনোর জন্য সোমবার সকালে ১০-১৫ জনের একটি গ্রুপ দেশীয় অস্ত্র-সস্ত্র দিয়ে আলী মিয়ার ওই দোকান ঘর ভাংচুর করে মাটি কেটে নিয়ে জায়গা দখল করেন।

এ বিষয়ে আলী মিয়া নতুন কুমিল্লাকে জানান, ক্রয়কৃত জায়গার উপর দীর্ঘ বিশ বছর যাবৎ দোকান ঘর নির্মাণ করে ব্যবসা করে আসছি। সোমবার সকালে হাবিবুল্লাহ, তার ছেলে আনোয়ার, জসিম, নাজিম ও মনুমিয়ার ছেলে রেজাউল হক গংরা আমার দোকান ঘর ভাংচুর করে জায়গা দখল করে নেয়।

এ বিষয়ে অভিযুক্ত হাবিবুল্লাহর সাথে যোগাযোগ করার চেষ্টা করেও তার বক্তব্য পাওয়া যায়নি। অন্য অভিযুক্ত রেজাউল হক নতুন কুমিল্লাকে বলেন, বিষয়টি নিয়ে ইউপি পরিষদ কার্যলয়ে শালিস বৈঠকের মাধ্যমে মিমাংশার প্রক্রিয়া চলছে। তবে এ বিষয়ে ইউপি চেয়ারম্যান মজিবুর রহমান মজিব জানান, আমি মন্ত্রীর প্রোগ্রম নিয়ে নিয়ে ব্যস্থ আছি। পরে জানাবো।

নাঙ্গলকোট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম জানান, এ বিষয়ে কোন অভিযোগ থানায় আসেনি। অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন