কুমিল্লা
বৃহস্পতিবার,৬ মে, ২০২১ খ্রিস্টাব্দ
২৩ বৈশাখ, ১৪২৮ | ২৩ রমজান, ১৪৪২

চান্দিনায় কলেজ অধ্যক্ষসহ এলডিপির তিন নেতা কারাগারে

চান্দিনা রেদোয়ান আহমেদ বিশ্ববিদ্যালয় কলেজ অধ্যক্ষ এলডিপি নেতা মো. মনিরুল ইসলাম ভূইয়া সহ ৩ এলডিপি নেতাকে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করেন কুমিল্লার বিজ্ঞ আদালত। বুধবার (২৬ সেপ্টেম্বর) একটি মামলার হাজিরা দিয়ে জামিন আবেদন করেন ওই তিন নেতা। বিজ্ঞ আদালত তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

হাজতে প্রেরণ করা অপর নেতারা হলেন, চান্দিনা উপজেলা গণতান্ত্রিক যুবদল সাধরণ সম্পাদক জামশেদ আহমেদ জাকি ও উপজেলা গণতান্ত্রিক ছাত্রদল সভাপতি রাজিব আহমেদ ভূইয়া। বাদি পক্ষের কুশলী ছিলেন কুমিল্লা জজ কোর্টের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল এর সহকারী পিপি এ্যাডভোকেট শাহজালাল মিঞা শিপন।

এর আগে গত ২৯ জুলাই চান্দিনা সাহাপাড়া এলাকার শোধন এর ছেলে বাপ্পী বাদি হয়ে জেল হাজতে প্রেরিত ৩জন আসামী সহ নয়জন এলডিপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীর বিরুদ্ধে কুমিল্লার বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এর ৭নং আমলি আদালতে একটি মামলা দায়ের করেন। ওই মামলায় আসামীরা মহামান্য হাই কোর্ট থেকে তিন সপ্তাহের জামিন পান। বিজ্ঞ আদালত আসামীদেরকে তিন সপ্তাহ পর বিজ্ঞ জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পন করার নির্দেশ দিয়েছিলেন। বুধবার মামলার ম্যারিট বিবেচনা করে বিজ্ঞ আদালত তাদেরকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।

আরও পড়ুন