কুমিল্লা
মঙ্গলবার,২৭ অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
১১ কার্তিক, ১৪২৭ | ৯ রবিউল-আউয়াল, ১৪৪২

‘নতুন প্রজন্মের জন্য সমৃদ্ধ দেশ গড়তে কাজ করছেন প্রধানমন্ত্রী’

কুমিল্লা মহানগর আওয়ামী লীগ সভাপতি বীরমুক্তিযোদ্বা আ.ক.ম বাহাউদ্দিন বাহার এমপি বলেছেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ ঘুরে দাঁড়িয়েছে। ১৯৭১ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের যোগ্য নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে এবং জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে সমৃদ্ধি হচ্ছে আজকে যে শিশুটি ভূমিষ্ঠ হবে তার বয়স যে দিন ২৫ হবে সে হবে একটি ধনী বাংলাদেশের মালিক। আজকের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা নতুন প্রজন্মের জন্য একটি সুন্দর সমৃদ্ধ বাংলাদেশ গড়তে কাজ করছেন। ২০৪১ সালের সুন্দর সমৃদ্ধ বাংলাদেশ চাইলে আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকায় ভোট দিতে হবে।

মঙ্গলবার (২ অক্টোবর) বিকালে ঐতিহাসিক কুমিল্লা টাউন হল মাঠে কুমিল্লা আদর্শ সদর উপজেলা শিক্ষা অফিস আয়োজিত নগরীর ২১ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সমন্বয়ে বর্ণাঢ্য মা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে কুমিল্লা সদর আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহার এ কথা বলেন।

এমপি বাহার আরো বলেন, আজকের দিনে কুমিল্লা শহরে নেই কোন মাস্তানী নেই, চাঁদাবাজি নেই, ইভটিজিং নেই। মানুষ নিরাপদে বসবাস করছে। শান্তির শহরে পরিনত হয়েছে কুমিল্লা। ৫ জানুয়ারী নির্বাচনের আগে ও পরে সারা দেশে বিএনপি-জামায়াত ভয়াবহ অগ্নি সন্ত্রাস চালিয়েছিল। পেট্রোল বোমা মেরে জীবন্ত মানুষকে পুড়িয়ে মেরেছিল তারা। স্বাধীনতা বিরোধী শক্তির এ তান্ডব থেকে মুক্ত ছিল কুমিল্লা। কুমিল্লায় রাজপথে নেমে আমি কুমিল্লার মানুষকে নিরাপত্তা দিয়েছি। শান্তির কুমিল্লার শান্তি বিনষ্ট করতে দেইনি।

কিছু দিন আগেও কোমলমতি শিশুদের আন্দোলনের সময় শান্ত ছিল কুমিল্লা। আমরা সবায় ঐক্যবদ্ধ থেকে কুমিল্লাকে এগিয়ে নিয়ে যাচ্ছি। কুমিল্লাকে আরো বেশী শান্তি রক্ষা করে নিরাপদে বসবাসযোগ্য নগরীতে রূপান্তরিত করার লক্ষ্যে আগামী জাতীয় নির্বাচনে নৌকা মার্কায় ভোট চাই। উপস্থিত হাজার হাজার মায়েদের উদ্দেশ্য করে এমপি বাহার বলেন, শেখ হাসিনাই পারে বাংলাদেশকে একটি উন্নত শিক্ষিত জাতি হিসেবে গড়ে তুলতে।

‘মানসম্মত শিক্ষা, শেখ হাসিনার দীক্ষা’ এ শ্লোগানকে ধারণ করে মঙ্গলবার বিকালে আনন্দঘন পরিবেশ এবং বিপুল সংখ্যক অভিভাবকের উপস্থিতিতে সরকারি প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে শিক্ষক ও অভিভাবকদের করনীয়, মা সমাবেশে ও সাংস্কৃতিক অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা মহিলা সমিতি ও ডায়াবেটিকস সমিতির সভাপতি বিশিষ্ট নারীনেত্রী মিসেস মেহেরুন্নেছা বাহার। সভাপতিত্ব করেন আদর্শ সদর উপজেলা শিক্ষা অফিসার মো. দেলোয়ার হোসেন মজুমদার। এতে কুমিল্লা মহানগরী ২১ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রায় ১০ হাজার শিক্ষক -অভিভাবক অংশ নেন।

উপজেলা সরকারি শিক্ষা অফিসার মো.মনিরুজ্জ্বামান এর সঞ্চালনায় অনুষ্ঠানে আরো অতিথি ছিলেন মহানগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক আরফানুল হক রিফাত,যুগ্ম-সাধারন সম্পাদক আবিদুর রহমান জাহাংগীর,জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও মহানগর যুবলীগের আহবায়ক আবদুল্লাহ আল মাহমুদ সহিদ,আদর্শ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এড. মো: আমিনুল ইসলাম টুটুল, ভাইস-চেয়ারম্যান তারিকুর রহমান জুয়েল।

আরও পড়ুন