কুমিল্লা
বুধবার,২৮ অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
১২ কার্তিক, ১৪২৭ | ৯ রবিউল-আউয়াল, ১৪৪২

চান্দিনায় কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা

চান্দিনায় বার্ষিক পুরস্কার বিতরণ ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করা হয়েছে। মঙ্গলবার (২ অক্টোবর) চান্দিনার মাধাইয়া মুক্তিযোদ্ধা স্মৃতি ডিগ্রি কলেজ মিলনায়তনে ওই অনুষ্ঠান হয়। কলেজ পরিচালনা পর্ষদ সভাপতি সুলতান মঈন আহমেদ রবিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ ও সংবর্ধনা ক্রেষ্টা প্রদান করেন।

এসময় ওই কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাশ করার পর ১১জন শিক্ষার্থী ঢাকা বিশ্ববিদ্যালয় সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ায় তাদের সংবর্ধনা ক্রেষ্ট এবং বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় ১১০জন শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

কলেজ অধ্যক্ষ আবুল কাশেম এর সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিচাইল শহীদ জিয়াউর রহমান কলেজ অধ্যক্ষ আতিকুর রহমান। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কলেজ পরিচালনা পর্ষদ সদস্য আবুল বাসার, আব্দুস ছাত্তার, ছামাদ আড়ৎদার, আবুল কাশেম ভূইয়া, গৌতম দাস প্রমুখ।

কলেজ অধ্যক্ষ মো. আবুল কাশেম তার প্রতিক্রিয়ার বলেন, শিক্ষার্থীদের নৈতিক শিক্ষায় শিক্ষত হতে হবে। খেলাধুলা মানসিক বিকাশে সহায়ক। শিক্ষার্থীদের বিপদগামী রোধে ক্রীড়া ও সাংস্কৃতি চর্চার বিকল্প নেই। কলেজ প্রতিষ্ঠাতা ড. রেদোয়ান আহমেদ এবং পরিচালনা পর্ষদ সভাপতি সুলতান মঈন আহমেদ রবিন এর সঠিক তত্তবধানে আমাদের কলেজ থেকে ইতিমধ্যে বিজ্ঞান বিভাগে শতভাগ সহ ৯০ শতাংশ হারে শিক্ষার্থীরা উচ্চ মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। এদের মধ্যে ১১জন শিক্ষার্থী বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেয়েছে। এছাড়া কলেজের শিক্ষার মান বৃদ্ধির পাশাপাশি ডিগ্রি ও অনার্স কোর্স চালু করা হয়েছে।

আরও পড়ুন