কুমিল্লা
বৃহস্পতিবার,৬ মে, ২০২১ খ্রিস্টাব্দ
২৩ বৈশাখ, ১৪২৮ | ২৩ রমজান, ১৪৪২

লাকসামে উপজেলা প্রশাসনের আয়োজনে উন্নয়ন শোভাযাত্রা

লাকসাম উপজেলা প্রশাসনের আয়োজনে বৃহস্পতিবার (৪ অক্টোবর) অক্টোবর জাতীয় উন্নয়ন মেলা উপলক্ষে উন্নয়ন শোভাযাত্রা, আলোচনা সভা ও ৩ দিনব্যাপী উন্নয়ন মেলা উদ্বোধন করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে ‘বঙ্গবন্ধুর উন্নয়ন দর্শন ও আজকের বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান এভোকেট মোঃ ইউনুছ ভূঁইয়া।

বিশেষ অতিথি ছিলেন, লাকসাম পৌরসভার মেয়র অধ্যাপক আবুল খায়ের, উপজেলা ভাইস চেয়ারম্যান মহব্বত আলী, মহিলা ভাইস চেয়ারম্যান রাশিদা বেগম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইসমাইল হোসেন, উপজেলা কৃষি কর্মকর্তা মোহাম্মদ রেজাউল হক, লাকসাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) নজরুল ইসলাম, লাকসাম প্রেসক্লাবের সভাপতি তাবারক উল্যাহ কায়েস, সেক্রেটারী এড. রফিকুল ইসলাম হিরা প্রমুখ। এ সময় বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও পেশাজীবী লোকজন উপস্থিত ছিলেন। পরে অতিথিবৃন্দ আনুষ্ঠানিকভাবে উন্নয়ন মেলা উদ্বোধন করেন।

উপজেলা চত্তরে আয়োজিত মেলায় অংশগ্রহণকৃত স্টলগুলোর মধ্যে রয়েছে- লাকসাম পৌরসভা, উপজেলা ভূমি অফিস, লাকসাম থানা কার্যালয়, পরিবার পরিকল্পণা কার্যালয়, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, পল্লী বিদ্যুৎ সমিতি-৪, মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, বাংলাদেশ রেলওয়ে, সূর্যের হাসি ক্লিনিক আরবান ও রুরাল, ওয়ার্ল্ড ভিশন লাকসাম এপি, এনজিও সমন্বয় ফেরাম, লাকসাম পূর্ব ইউপি, আজগরা ইউপি, উত্তরদা ইউপি,

গোবিন্দপুর ইউপি, কান্দিরপাড় ইউপি, মুদাফরগঞ্জ দক্ষিণ ইউপি, মুদাফরগঞ্জ উত্তর ইউপি, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, উপজেলা সমাজসেবা কার্যালয়, যুব উন্নয়ন অধিদপ্তর, হিসাব রক্ষণ কর্মকর্তার কার্যালয়, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় (দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়), একটি বাড়ি একটি খামার ও পল্লী সঞ্চয় ব্যাংক, শিক্ষা অফিস ও রিসোর্স সেন্টার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস, সিনিয়র মৎস্য কর্মকর্তার কার্যালয়, প্রাণি সম্পদ কার্যালয়,

কৃষি কর্মকর্তার কার্যালয়, প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি), নির্বাহী অফিসারের কার্যালয়, লাকসাম মডেল কলেজ, পরিসংখ্যান কার্যালয়, খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয়, ইসলামিক ফাউন্ডেশন, সামাজিক বন বিভাগ, ব্র্যাক, সমবায় কার্যালয়, পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি), পূবালী ব্যাংক, মিউচ্যুায়ল ট্রাস্ট ব্যাংক এনআরবি কমার্শিয়াল ব্যাংক, ওয়ান ব্যাংক, ডাচ্-বাংলা ব্যাংক, ইসলামী ব্যাংক, উপ-কর কমিশনারের কার্যালয় এবং সোনালী-জনতা-অগ্রণী-কৃষি-আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংকসহ ৫০টি স্টল।

আরও পড়ুন