কুমিল্লা
বৃহস্পতিবার,২২ অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
৬ কার্তিক, ১৪২৭ | ৪ রবিউল-আউয়াল, ১৪৪২

নাঙ্গলকোটে ৯৯৯ কল করে রক্ষা পেল ২৩ দিনের শিশু কন্যা

উদ্ধারকৃত শিশু তানজিলা/ ছবি: নতুন কুমিল্লা

অভাব অনটনের কারনে কুমিল্লার নাঙ্গলকোটে পরিবারের অন্যন সদস্যদের অজান্তে তানজিলা (২৩ দিন) নামের এক নবজাত শিশু কন্যাকে গোপনে দত্তক দিতে চেয়েছিল তার পিতা। নবজাতক শিশুটি উপজেলার আদ্রা দক্ষিণ ইউপির কাকৈরতলা গ্রামের রুহুল আমিনের মেয়ে। ৯৯৯ হেল্পডেক্সের সংবাদের মাধ্যমে পুলিশ শনিবার সন্ধ্যায় নবজাতক শিশুটির তার নিজ বাড়ি থেকে উদ্ধার করে থানায় নিয়ে আসে।

পুলিশ সূত্রে জানা যায়, ৯৯৯ হেল্পডেক্সের গোপন সংবাদে নবজাত তানজিলা নামের এক শিশুকে দত্তক দেওয়ার খবর পেয়ে পুলিশ আদ্রা দক্ষিণ ইউপির কাকৈরতলা গ্রামের রুহুল আমিনের বাড়ি দ্রুত গিয়ে একই বাড়ির অন্য একটি ঘর থেকে লুকানো অবস্থায় শিশুটিকে উদ্ধার করে থানায় নিয়ে আসে। পরে পুলিশ ওই নবজাতকের পিতা-মাতাকে প্রাথমিক জিজ্ঞাসা করে শিশুটিকে তার মায়ের কোলে পিরিয়ে দেয়।

আরো জানা যায়, ওই পরিবারটি দরিদ্র হওয়ায় শিশুটির পিতা রুহুল আমিন এক নিঃসন্তান আত্মীয়কে পরিবারের সকলের অজান্তে শিশুটিকে দত্তক দেওয়ার সকল প্রক্রিয়া সম্পন্ন করে শনিবার বিকেলে হস্তান্তরের কথা হয়।

নাঙ্গলকোট থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আশ্রাফুল ইসলাম নতুন কুমিল্লাকে জানান, ৯৯৯ সংবাদ পেয়ে ঘটনার আগেই পুলিশ গিয়ে শিশুটিকে উদ্ধার করে থানায় নিয়ে আসি। পরে নবজাতকের পিতা-মাতাকে প্রাথমিক জিজ্ঞাসা করে শিশুটিকে তার মায়ের কোলে পিরিয়ে দেয়।

আরও পড়ুন