কুমিল্লা
বৃহস্পতিবার,১ অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
১৬ আশ্বিন, ১৪২৭ | ১৩ সফর, ১৪৪২

নাঙ্গলকোটে শিক্ষার্থীদের মাঝে সহায়ক বই বিতরণ

‘উচ্চ শিক্ষার আলো ছড়িয়ে দিবো প্রতিটি নবপ্রাণে’ এই শ্লোগানকে সামনে রেখে কুমিল্লার নাঙ্গলকোটে দু’টি কলেজের শিক্ষার্থীদে নিয়ে বিশ্ববিদ্যালয় ভর্তি সহায়ক পরামর্শ সভা অনুষ্ঠিত হয়েছে। এছাড়া শিক্ষার্থীদে মাঝে বিশ্ববিদ্যালয় ভর্তি সহায়ক বই বিনামূল্যে বিতরণ করা হয়েছে। রবিবার বিকেলে উপজেলার বাঙ্গড্ডা বাদশা মিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় ও কলেজ এবং ওইদিন সকালে একই উপজেলার মন্তলী উচ্চ বিদ্যালয় ও কলেজে এই অনুষ্ঠানের আয়োজন করে পাবলিক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সংগঠন ‘পাবলিক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী পরিবার, রায়কোট ইউনিয়ন’ এর সদস্যরা। এতে দু’টি কলেজের অন্তত ৬’শ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে।

সংগঠনের মূখপাত্র ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জহিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সামসুল আলম মামুন, জহিরুল ইসলাম মজুমজার, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শাহাদাত হোসেন, ইমদাদুল ইসলাম, নাজমুল হাসান, ঢাবি শিক্ষার্থী মহিউদ্দীন শামীম, রাবি শিক্ষার্থী হোসেন আহমেদ প্রমুখ।

বিশ্ববিদ্যালয় ভর্তি সহায়ক পরামর্শ সভার বক্তারা বলেন, প্রতিটি শিক্ষার্থীই আগামী দিনের সম্পদ। আমরা শিক্ষার্থীদের মাঝে উচ্চ শিক্ষার আলো ছড়িয়ে দিতে চাই। তাদেরকে আদর্শ ও দক্ষ মানুষ হিসেবে গড়ে তুলতে চাই। তারা যেনো কলেজের গন্ডি পেরিয়ে আগামীতে দেশের নামকরা বিশ্ববিদ্যালয়গুলোতে নিজেদের অবস্থান তৈরি করে নিতে পারে সে বিষয়ে আমাদের সহায়তা তাদের জন্য সব সময় অব্যাহত থাকবে।

এ সময় শিক্ষার্থীরা ভবিষ্যতে কিভাবে বিশ্ববিদ্যালয়গুলোতে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হতে পারে সে বিষয়ে নানা দিক নির্দেশনা দেন বক্তারা। অনুষ্ঠান শেষে ১’শ জন শিক্ষার্থীর মাঝে বিনামূলে ১ সেট করে বিশ্ববিদ্যালয় ভর্তি সহায়ক বই বিতরণ করা হয়।

আরও পড়ুন