কুমিল্লা
বৃহস্পতিবার,১ অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
১৬ আশ্বিন, ১৪২৭ | ১৩ সফর, ১৪৪২

কালিরবাজার ইউপি উচ্চ বিদ্যালয়ে মা সমাবেশে সূচনা:

‘শেখ হাসিনা ক্ষমতায় থাকলে গরীব মানুষ ভাতা পায়’

বক্তব্য রাখেন জাগ্রত মানবিকতার সাধারন সম্পাদক তাহসিন বাহার সূচনা/ ছবি: নতুন কুমিল্লা

কুমিল্লা আদর্শ সদর উপজেলার কালিরবাজার ইউপি উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৫ অক্টোবর) সকালে আনন্দঘন পরিবেশ এবং বিপুল সংখ্যক অভিভাবকের উপস্থিতিতে কালিরবাজার ইউপি উচ্চ বিদ্যালয়ের মাঠে সমাবেশটি অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আ.ক.ম বাহাউদ্দিন বাহার এমপি’র জেষ্ঠ্য কন্যা ও জাগ্রত মানবিকতার সাধারন সম্পাদক তাহসিন বাহার সূচনা।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তাহসিন বাহার সূচনা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন, সাধারন মানুষের উন্নয়ন হয়। শিক্ষার্থীরা বিনামূল্যে বই পায়। গরীব মানুষ ভাতা পায়। শিক্ষা প্রতিষ্ঠান ,মসজিদ মাদ্রাসার উন্নয়ন হয়। মানুষ শান্তিতে বসবাস করতে পারে। বহিবিশ্বে বাংগালীরা মর্যাদা পায়। প্রধান মন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বে মর্যাদার আসনে প্রতিষ্ঠিত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাঙালির গর্ব। শেখ হাসিনা বাঙালির উৎসাহ, উদ্দীপনা ও সাহসের প্রতীক। তার মানবতাবাদী খ্যাতি ছড়িয়ে পড়েছে বিশ্বময়। আগামি নির্বাচনে শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী বানাতে নৌকা প্রতীকে ভোট দিতে হবে।

কালিরবাজার ইউপি উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও আদর্শ সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান এড.হোসনেয়ারা বকুল এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও উপজেলা ভাইস- চেয়ারম্যান তারিকুর রহমান জুয়েল। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মো.সেকান্দর আলী ,উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ইকবাল হাছান,উপজেলা শিক্ষা অফিসার মো.দেলোয়ার হোসেন মজুমদার। স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ে প্রধান শিক্ষক মিজানুর রহমান আখন্দ।

বক্তব্য রাখেন ম্যানেজিং কমিটির সদস্য শাহ মাছুম মানিক,আবুল বাসার ভূইয়া বশির। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আনন্দপুর ডিগ্রী কলেজের অধ্যক্ষ মুজিবুর রহমান, আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক কাজী খোরশেদ আলম, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক মাষ্টার মোরশেদ শাকিল, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুস সোবাহান ভূইয়া,সাধারন সম্পাদক মো.ইউনুছ, ধনুয়াইশ উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ফজলুল হক মাষ্টার,প্রধান শিক্ষক বাবু দিগন্ত পাল প্রমুখ।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এড.হোসনেয়ারা বেগম বকুল মায়েদের উদ্দেশে বলেন, আপনাদের উপস্থিতি দেখে আমি খুবই আনন্দিত। সন্তানদের লেখাপড়ার জন্যে মায়েদের ভূমিকা অনেক। সন্তানদের সুশিক্ষায় শিক্ষিত করতে হলে মায়েদের সন্তানদের লেখাপড়ার প্রতি মনোযোগী হতে হবে। আর শিক্ষার্থীদের সঠিকভাবে ও আনন্দঘন পরিবেশে পাঠদান করা একজন শিক্ষকের দায়িত্ব। উভয়ে মিলে সঠিক দায়িত্ব পালন করলে কাংখিত ফলাফল অর্জিত হবে। তিনি বলেন, বর্তমান শেখ হাসিনা সরকার শিক্ষাকে তিনি প্রধান চ্যালেঞ্জ হিসেবে নিয়েছেন।

বছরের প্রথম দিনেই সর্বস্তরের শিক্ষার্থীদের হাতে বই তুলে দিয়ে আসছেন। শিক্ষা ক্ষেত্রকে আরও অগ্রগামী করতে শিক্ষকদের বেতন দ্বিগুন করেছেন এবং তিনি একে একে স্কুল, কলেজ, মাদ্রাসাকে সরকারি করণ করে আসছেন। কুমিল্লায় শিক্ষায় বৈপ্লবিক পরিবতর্ন সহ রেকর্ড পরিমান উন্নয়ন করেছেন শেখ হাসিনার আস্থার প্রতীক হাজী বাহার এমপি। উন্নয়ন ধরে রাখতে আমাদের অভিভাবক হাজী বাহার এমপিকে আবারো বিপুল ভোটে নির্বাচিত করতে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

আরও পড়ুন