কুমিল্লা
শনিবার,৮ মে, ২০২১ খ্রিস্টাব্দ
২৫ বৈশাখ, ১৪২৮ | ২৫ রমজান, ১৪৪২

বাংলাদেশের বিপক্ষে সিরিজ ঢাকায় জিম্বাবুয়ে ক্রিকেট দল

জিম্বাবুয়ে ক্রিকেট দল / ফাইল ছবি

বাংলাদেশের বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে ও ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ঢাকায় পৌঁছেছে জিম্বাবুয়ে ক্রিকেট। মঙ্গলবার সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় দলটি।

২১ অক্টোবর মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে দুই দলের প্রথম ওয়ানডে। এরপর ২৪ ও ২৬ অক্টোবর চট্টগ্রামে দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে দল দুটি। ৩ থেকে ৭ নভেম্বর প্রথম টেস্টের ভেন্যু সিলেট। ১১ থেকে ১৫ নভেম্বর দ্বিতীয় টেস্ট অনুষ্ঠিত হবে মিরপুরে।

তবে ওয়ানডে সিরিজ শুরুর আগে ১৯ অক্টোবর প্রস্তুতি ম্যাচ খেলবে জিম্বাবুয়ে ক্রিকেট দল। মঙ্গলবার সকালে ২৩ সদস্যের জিম্বাবুয়ে দল ঢাকায় পৌঁছায়। আফগানিস্তান প্রিমিয়ার লিগের কারণে তিন ক্রিকেটার এই বহরে ছিলেন না। তারা বিকেল নাগাদ ঢাকায় পৌঁছানোর কথা।

সর্বশেষ এশিয়া কাপের ফাইনালে খেলেছে বাংলাদেশ। তার আগে ওয়েস্ট ইন্ডিজ সফরেও দারুণ করেছে টাইগাররা। অন্যদিকে জিম্বাবুয়ের জন্য মোটেও সময়টা ভালো যাচ্ছে না। সদ্যই দক্ষিণ আফ্রিকায় ওয়ানডে ও টি-টুয়েন্টি সিরিজে সব ম্যাচেই হেরেছে দলটি।

তারপরও বাংলাদেশের জন্য এই সিরিজ বাড়তি চ্যালেঞ্জের। ইনজুরি আক্রান্ত সাকিব আল হাসান ও তামিম ইকবালকে ছাড়াই এই সিরিজে খেলতে হবে টাইগারদের।

আরও পড়ুন