কুমিল্লা
সোমবার,২৬ অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
১০ কার্তিক, ১৪২৭ | ৭ রবিউল-আউয়াল, ১৪৪২

আ’লীগ ক্ষমতায় না আসলে দেশ পিছিয়ে যাবে: মুস্তফা কামাল

পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপি বলেছেন, শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। বর্তমান সরকার উন্নয়ন বান্ধব সরকার। এ সরকারের আমলে দেশের সকল সেক্টরেই উন্নয়নের ছোঁয়া লেগেছে। এ ধারা অব্যাহত রাখতে হলে আবারো আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে হবে। আওয়ামী লীগ ক্ষমতায় না আসলে দেশ পিছিয়ে যাবে। কারণ উন্নয়ন কর্মকাণ্ড তরান্বিত করতে সরকারের ধারাবাহিকতা প্রয়োজন।

শনিবার (২৭ অক্টোবর) বিকেলে কুমিল্লার নাঙ্গলকোট হেলিপ্যাড মাঠে উপজেলা কমিউনিটি পুলিশিং সমাবেশ ও উন্নয়নমূলক সাংস্কৃতি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনামন্ত্রী কামাল এসব কথা বলেন।

তিনি বলেন, জয় আমাদেরই হবে। কেননা জনগণ আমাদের সঙ্গে আছেন। জনগণই আমাদের শক্তি, জনগণের ভোটেই আমরা ক্ষমতায় এসেছি। বাংলার জনগণের প্রতি আমাদের সম্পূর্ণ আস্থা ও বিশ্বাস রয়েছে। যে উন্নয়নের ছোঁয়া আজকে সকলের জীবনে লেগেছে নিশ্চয় তারা সেটা ধরে রাখবে এবং আওয়ামী লীগকে ভোট দিয়ে সরকার গঠনের সুযোগ দেবে।

পরিকল্পনামন্ত্রী বলেন, ইনশাআল্লাহ আমাদের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীও আমরা উদযাপন করতে পারবো। আমরা না থাকলে আর কেউ ভালোভাবে তা করতে পারবে না। কারণ, আমরাই স্বাধীনতার স্বপক্ষের শক্তি, বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক।

মুস্তফা কামাল আরো বলেন, পুলিশের বড় চ্যালেঞ্জ হচ্ছে মাদক এবং জঙ্গিবাদ দমন করা। জঙ্গিবাদের সঙ্গে ইসলামের কোনো সম্পর্ক নেই। মানুষকে মেরে ইসলাম কায়েম কোনো ধর্ম নয়। এই সমস্যা সমাধানের জন্য এলাকার জনগণ এবং কমিউনিটি পুলিশিংয়ের সদস্যরা মিলে কাজ করছেন।

আ’লীগ ক্ষমতায় না আসলে দেশ পিছিয়ে যাবে: পরিকল্পনামন্ত্রীসামাজিক দায়বদ্ধতা ও দায়িত্ববোধ থেকে কমিউনিটি পুলিশিংয়ের সৃষ্টি উল্লেখ করে মন্ত্রী বলেন, পুলিশ ও জনতা একত্রিত হয়ে যে কোনো ধরনের নাশকতা ঠেকাতে পারবে। এলাকাবাসীর সহযোগিতায় কমিউনিটি পুলিশের মাধ্যমে পাড়া-মহল্লায় নিরাপত্তা ও নজরদারি রাখা হচ্ছে। কমিউনিটি পুলিশে নারী সদস্যরাও কাজ করছেন নিষ্ঠার সাথে। কমিউনিটি পুলিশিংয়ের মাধ্যমে সমাজের সব শ্রেণি-পেশার মানুষকে সঙ্গে নিয়ে জঙ্গিবাদের বিরুদ্ধে সর্বাত্মক প্রতিরোধ গড়ে তুলতে হবে আমাদেরকেই।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট সংগীত শিল্পী ও সংসদ সদস্য মমতাজ বেগম। তিনি বলেন, জনগণ এগিয়ে এলে সমাজের যে কোনো অপকর্ম দূর করা সম্ভব। কমিউনিটি পুলিশিংকে মূল্যায়ন করতে হবে। কারণ এখানে যারা কাজ করেন, তারা নিঃস্বার্থভাবে কাজ করেন।

সমাবেশে আরো উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর, পুলিশ সুপার সৈয়দ নূরুল ইসলাম, নাঙ্গলকোট উপজেলা পরিষদ চেয়ারম্যান শামসুদ্দিন কালু, পৌরসভা মেয়র আব্দুল মালেক, উপজেলা পরিষদ ভাইস-চেয়ারম্যান আবু ইউসুফ ও নাঙ্গলকোট উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক রফিকুল ইসলাম প্রমুখ।

আরও পড়ুন