কুমিল্লা
রবিবার,১ নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
১৬ কার্তিক, ১৪২৭ | ১৩ রবিউল-আউয়াল, ১৪৪২

মানহীন ডিগ্রিধারী শিক্ষার্থীরা উন্নয়ন ও অগ্রগতির জন্য প্রতিবন্ধক

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি মোঃ তাজুল ইসলাম এমপি বলেছেন, মেধাবী হয়ে কেউ জন্মায় না। জ্ঞানার্জনের মাধ্যমেই মেধাবী হয়ে উঠতে হয়। আর মেধার বিকাশ কর্মের মাধ্যমেই প্রকাশ করতে হয়। মানহীন ডিগ্রিধারী শিক্ষার্থীরা জাতির উন্নয়ন ও অগ্রগতির জন্য প্রতিবন্ধক। তাই আমাদের জাতীর ভবিষ্যৎ বিনির্মাণে গুণগত ও মানসম্মত শিক্ষিত সমাজ গড়ে তুলতে হবে।

মনোহরগঞ্জ উপজেলার নীলকান্ত সরকারি ডিগ্রি কলেজের চারতলা আইসিটি ভবন নির্মাণ কাজের শুভ উদ্বোধন ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন।

তিনি আরো বলেন, শিক্ষার্থীদের জীবনের লক্ষ্য স্থির করে শিক্ষার বিস্তার ঘটাতে হবে। মানহীন শিক্ষা সমাজ ও রাষ্ট্রের জন্য অভিশাপ। মানসম্পন্ন ও গুণগত শিক্ষা কখনো জাতির উন্নয়ন ও অগ্রগতির জন্য পিছুটান হতে পারে না। তিনি শিক্ষার্থীদেরকে সঠিক শিক্ষায় শিক্ষিত হওয়ার আহবান জানান। নীলকান্ত সরকারি কলেজ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশিষ্ট শিক্ষানুরাগী এনায়েত উল্লাহ এফসিএ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন নীলকান্ত সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ আবু জামাল খাঁন। উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আবুল বাশার মজুমদারের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন কুমিল্লা জেলা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি মাষ্টার আবদুল কাইয়ুম চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি মাষ্টার সোলাইমান, সাধারণ সম্পাদক মোঃ জাকির হোসেন, লাকসাম পৌরসভা মেয়র অধ্যাপক আবুল খায়ের, মনোহরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক কমান্ডার আবদুল আজিজ, বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম, মৈশাতুয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মফিজুল ইসলাম মিয়াজী, উপজেলা যুবলীগের আহবায়ক দেওয়ান জসিম উদ্দিন, সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা নাছির উদ্দিন,

কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সহ সভাপতি মোঃ আমিরুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সভাপতি মোশারফ হোসেন বাবলু, সহ সভাপতি আলী আক্কাছ, সাধারণ সম্পাদক কামাল হোসেন, য্গ্মু সাধারণ সম্পাদক মোশারফ হোসেন মিলন, সাংগঠনিক সম্পাদক নূরে আলম সিদ্দিকী, নীলকান্ত সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি শাখাওয়াত হোসেন সাগর, সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান মুন্না, সাংগঠনিক সম্পাদক তাপস দে সহ আরো অনেকে। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন লাকসাম উপজেলা ভাইস চেয়ারম্যান মহব্বত আলী, মনোহরগঞ্জ উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা কুসুম, মনোহরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি সেলিম চৌধুরী, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল মজিদ খাঁন রাজু, সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন ভেন্ডর, ধর্ম বিষয়ক সম্পাদক মাষ্টার শাহাদাত হোসেন,

শিক্ষা বিষয়ক সম্পাদক প্রফেসর আবদুর রশিদ, সদস্য মাওলানা আবুল বাশার, লায়ন হারুনুর রশিদ, শাহ শরীফ ডিগ্রি কলেজ অধ্যক্ষ ইসহাক মিয়া, নীলকান্ত কলেজের উপাধ্যক্ষ আবু তৈয়ব মোঃ ফখরুদ্দীন, আশিরপাড় উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহজাহান সিরাজ, মির্জাপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু নছর সালেহ মজুমদার, চেয়ারম্যান আলমগীর হোসেন, আবদুল মন্নান, কামাল হোসেন, জিয়াউর রহমান শাহীন জিয়া, মোস্তফা কামাল, আল আমিন ভূঁইয়া, মৈশাতুয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলমগীর হোসেন, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক শফিকুর রহমান, কামাল হোসেন, আমির হোসেন, মহি উদ্দিন, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক সেলিম কাদের চৌধুরী, যুগ্ম আহবায়ক রুহুল আমিন, মৈশাতুয়া ইউনিয়ন যুবলীগের সহ সভাপতি শেখ ফরিদ, সাধারণ সম্পাদক ফয়েজ আহম্মেদ, ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক ইসমাইল হোসেন, মৈশাতুয়া ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবুল খায়েরসহ নীলকান্ত সরকারি ডিগ্রি কলেজের সকল শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

আরও পড়ুন