কুমিল্লা
সোমবার,২৬ অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
১০ কার্তিক, ১৪২৭ | ৭ রবিউল-আউয়াল, ১৪৪২

চতুর্থ ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজকে ২২৪ রানে হারাল ভারত

পাঁচ ম্যাচ সিরিজের চতুর্থ ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজকে ২২৪ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে ভারত। সোমবার বিশাল এই জয়ে সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেল বিরাট কোহলির দল।

মুম্বাইয়ে অনুষ্ঠিত ম্যাচে টস জিতে আগে ব্যাট করে ৫ উইকেটে ৩৭৭ রান করেছিল ভারত। বিপরীতে ৩৬.২ ওভারে ১৫৩ রানে গুটিয়ে যায় ক্যারিবীয়দের ইনিংস। ফলে ২২৪ রানে জয় পায় ভারত। রানের হিসেবে ভারতের এটি তৃতীয় বড় জয়।

সিরিজের প্রথম ওয়ানডেতে ৮ উইকেটে জিতেছিল ভারত। দ্বিতীয় ম্যাচটি টাই হয়। এরপর তৃতীয় ম্যাচে ৪৩ রানে জয় তুলে নিয়ে সিরিজ জমিয়ে দেয় ওয়েস্ট ইন্ডিজ। বৃহস্পতিবার পঞ্চম ও শেষ ওয়ানডেতে মুখোমুখি হবে দল দুটি।

ভারতকে রানের পাহাড়ে নিয়ে যান রোহিত শর্মা ও অম্বতি রাইডু। টানা তিন ম্যাচে সেঞ্চুরি করা বিরাট কোহলি এম্যাচে ১৬ রান করেন। তবে রোহিত শর্মা করেন ১৬২ রান। ১৩৭ বলের ইনিংসে ২০টি চারের সঙ্গে ৪টি ছক্কা হাঁকিয়েছেন তিনি।

অম্বতি রাইডু ৮১ বলে ৮ চার ও ৪ ছক্কায় করেছেন ১০০ রান। ক্যারিবীয়দের পক্ষে ক্রেমার রোচ সর্বাধিক ২ উইকেট নেন।

জবাবে খলিল আহমেদ ও কুলদিপ যাদবের তোপে দাঁড়াতেই পারেনি ক্যারিবীয়রা। মাত্র ৭৭ রানে ৭ উইকেট হারিয়ে ফেলে দলটি। তারপরও তাদের স্কোর দেড়শ পেরিয়েছে অধিনায়ক জেসন হোল্ডারের ব্যাটে। হোল্ডার ৭০ বলে ৫৪ রানের অপরাজিত ইনিংস খেলেছেন।

খলিল আহমেদ ও কুলদিপ যাদব ৩টি করে উইকেট নিয়েছেন। ১টি করে উইকেট নিয়েছেন ভুবনেশ্বর কুমার ও রবীন্দ্র জাদেজা। ম্যাচ সেরা হয়েছেন রোহিত শর্মা।

আরও পড়ুন