কুমিল্লা
সোমবার,১৪ জুন, ২০২১ খ্রিস্টাব্দ
৩১ জ্যৈষ্ঠ, ১৪২৮ | ৩ জিলকদ, ১৪৪২
শিরোনাম:

চান্দিনায় মাদক ইভটিজিং ও বাল্য বিবাহকে শিক্ষার্থীদের লাল কার্ড

চান্দিনায় মাদক-ইভটিটিং ও বাল্য বিবাহকে লাল কার্ড প্রদর্শণ করেছে ৭শ শিক্ষার্থী। সোমবার (৫ নভেম্বর) দুপুরে চান্দিনা উপজেলার জোয়াগ ইউনিয়নের ধেরেরা উচ্চ বিদ্যালয় মাঠে ‘লাল সবুজ উন্নয়ন সংঘ’ আয়োজিত মাদক, ইভটিজিং ও বাল্য বিবাহ প্রতিরোধ সভায় শিক্ষার্থীরা ওই লাল কার্ড প্রদর্শন করে।

এসময় মাদক ইউটিজিং ও বাল্য বিবাহকে লাল কার্ড এবং সত্যবাদীতা, মানবতা ও দেশপ্রেমকে সবুজকার্ড প্রদর্শনসহ শিক্ষার্থীদের শপথ বাক্য পাঠ করান অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এস.এম জাকারিয়া।

বিদ্যালয় পরিচালনা পর্ষদ সভাপতি ইঞ্জিনিয়ার আব্দুল আউয়াল খান এর সভাপতিত্বে প্রতিরোধ সভায় বিশেষ অতিথি উপস্থিত ছিলেন চান্দিনা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. আসাদুজ্জামান, বিদ্যালয়ের প্রধান শিক্ষক জীবন চন্দ্র দে, অনুষ্ঠানের উদ্বোধন করেন সংগঠনটির প্রতিষ্ঠাতা ও কেন্দ্রিয় কমিটির সভাপতি কাওসার আলম সোহেল।

প্রসঙ্গত, লাল সবুজ উন্নয়ন সংঘ নামের সংগঠনটি ২০১১ সালের ২৪ মে কাওসার আলম সোহেল প্রতিষ্ঠা করেন। সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকেই সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষা উপকরণ বিতরণ, বৃক্ষরোপন ও মাদক, যৌন হয়রানি ও বাল্য বিবাহ প্রতিরোধে শিক্ষার্থীদের সচেতন করে আসছেন। তারই ধারাবাহিকতায় একটানা সারা দেশে কর্মস‚ চী পালন করেছেন সংগঠনটির প্রতিষ্ঠাতা কাওসার আলম সোহেল।

৮ই সেপ্টেম্বর ৬ মাস পর এসে ৬৪ তম জেলা হিসেবে কক্সবাজারের টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে তাদের এই কার্যক্রম শেষ হয়। তারপরও থেমে নেই সংগঠনটির কার্যক্রম। ধারাবাহিক ভাবে চলছে এ উপজেলা থেকে ওই উপজেলায় এবং এক জেলা থেকে অন্য জেলায়।

আরও পড়ুন