কুমিল্লা
বৃহস্পতিবার,২২ অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
৬ কার্তিক, ১৪২৭ | ৪ রবিউল-আউয়াল, ১৪৪২

আ’লীগ নির্বাচিত হলে শিক্ষিত বেকার থাকবে না: পরিকল্পনামন্ত্রী

আ হ ম মুস্তফা কামাল/ ফাইল ছবি

পরিকল্পনামন্ত্রী আহম মুস্তফা কামাল বলেছেন, আগামীতে আওয়ামী লীগ আবারও নির্বাচিত হলে ২ কোটি মানুষের নতুন কর্মসংস্থান সৃষ্টি করা হবে। ১০০টি অর্থনৈতিক অঞ্চল তৈরি করা হবে। দেশে কোন শিক্ষিত কর্মক্ষম মানুষকে বেকার থাকতে হবে না।

মঙ্গলবার (৭ নভেম্বর) লালমাই উপজেলার দুতিয়াপুরে কুমিল্লা-১০ আসনের অধীভূক্ত সদর দক্ষিণ, লালমাই ও নাঙ্গলকোট উপজেলার আওয়ামী লীগ নেতাদের সমাবেশে বর্তমান সরকারের গত ১০ বছরের অর্থনীতির উন্নয়নের তুলনামূলক চিত্র তুলে ধরতে গিয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, দেশের অর্থনীতি অসাধারণ গতিতে এগিয়ে যাচ্ছে। ২০০১ হতে ২০০৬ সময়কালে আমাদের জিডিপির প্রবৃদ্ধি ছিল গড়ে ৫.৪০ শতাংশ। গত দশ বছর গড়ে ৬.৭১ শতাংশ হারে জিডিপির প্রবৃদ্ধি অর্জিত হয়েছে। এখন প্রবৃদ্ধি ৭.৮৬ শতাংশ।

মুস্তফা কামাল বলেন, এখন ডিজিটাল বাংলাদেশ আর কোনো কল্পনা নয়, নিছক কোনো স্বপ্ন নয়-এখন এটা বাস্তবতা। আমাদের প্রত্যেকটি সেক্টরে অগ্রগতি অসাধারণ গতিতে এগিয়ে যাচ্ছে। আমরা এশিয়ার ৫ম টাইগার হিসেবে রূপান্তর হব। আগামী ৫০ সাল পর্যন্ত বিশ্বের যে পাঁচটি দেশ জিডিপিতে সবচেয়ে বেশি সক্ষমতা অর্জনে সফল হবে তার মধ্যে বাংলাদেশ হবে অন্যতম একটি দেশ।

মন্ত্রী বলেন, উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে অবশ্যই আমাদের সরকারের ধারাবাহিকতা রাখতে হবে। কেননা অতীত ইতিহাস এবং বর্তমানের তুলনামূলক চিত্রই আমাদের বলে দেয় বাংলাদেশকে উন্নত দেশ করার জন্যে শেখ হাসিনা এবং আওয়ামী লীগের কোনো বিকল্প নেই। তাই সকলকে ঐক্যবদ্ধভাবে সকল প্রকার ষড়যন্ত্র ও অপশক্তির কুটচাল মোকাবিলা করে শেখ হাসিনাকে আবারও সরকার গঠনের সুযোগ দিতে হবে।

কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল মালেকের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা তাজুল ইসলাম, নাঙ্গলকোট উপজেলা চেয়ারম্যান সামসুদ্দিন কালু, সদর দক্ষিণ উপজেলা চেয়ারম্যান গোলাম সারওয়ার, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাহাদাত হোসেন তসলিম, জেলা পিপি মুস্তাফিজুর রহমান লিটন প্রমুখ।

আরও পড়ুন