কুমিল্লা
সোমবার,২৮ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
১৩ অগ্রহায়ণ, ১৪২৯ | ৩ জমাদিউল আউয়াল, ১৪৪৪
শিরোনাম:
কুমিল্লায় ৭১১ রোগীকে বিনামূল্যে চিকিৎসা দিলেন ঢাকা আহ্ছানিয়া মিশন ইসলামী ব্যাংকের ফাস্ট এ্যসিসস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট পদে নাজমুলের পদোন্নতি লাভ ‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ’ অ্যাওয়ার্ড পেলেন তাহসিন বাহার কুমিল্লার সাবেক জেলা প্রশাসক নূর উর নবী চৌধুরীর ইন্তেকাল কাউন্সিলর প্রার্থী কিবরিয়ার বিরুদ্ধে অস্ত্র সরবরাহের অভিযোগ লাকসামে বঙ্গবন্ধু ফুটবল গোল্ডকাপে পৌরসভা দল বিজয়ী কুসিক নির্বাচন: এক মেয়রপ্রার্থীসহ ১৩ জনের মনোনয়ন প্রত্যাহার কুসিক নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিদ্রোহী প্রার্থী ইমরান স্বাস্থ্য সচেতনতার লক্ষ্যে কুমিল্লায় ঢাকা আহছানিয়া মিশনের মেলার আয়োজন কুসিকে মেয়র প্রার্থী রিফাতের নির্বাচন পরিচালনায় ৪১ সদস্যের কমিটি

সাংবাদিকদের মধ্যে সেরা করদাতার তালিকায় কুমিল্লার নঈম নিজাম

সাংবাদিক নঈম নিজাম / ফাইল ছবি

জাতীয় রাজস্ব বোর্ড কর্তৃক প্রকাশিত তালিকায় সাংবাদিকদের মধ্যে সেরা পাঁচ করদাতার একজন নির্বাচিত হয়েছেন কুমিল্লার কৃতি সন্তান নঈম নিজাম। তিনি দেশের সর্বাধিক প্রচারিত বাংলাদেশ প্রতিদিন সম্পাদক এবং জনপ্রিয় টিভি চ্যানেল নিউজ টোয়েন্টিফোর ও রেডিও ক্যাপিটালের প্রধান নির্বাহী (সিইও)।

জাতীয় ট্যাক্সকার্ড নীতিমালা, ২০১০ (সংশোধিত) অনুযায়ী সম্প্রতি সাংবাদিকসহ সেরা করদাতা মোট ১৪১ ব্যক্তি ও প্রতিষ্ঠানের নামের তালিকা উল্লেখ করে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) কর্তৃক প্রকাশিত প্রজ্ঞাপনে এ তথ্য জানা যায়। সেরা করদাতা হিসেবে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে এবারও ১৪১টি ট্যাক্সকার্ড দেবে এনবিআর। এর মধ্যে ব্যক্তি পর্যায়ে ৭৬টি, বাকিগুলো দেওয়া হবে প্রতিষ্ঠানকে। কোম্পানি পর্যায়ে ১৪টি ক্যাটাগরিতে ট্যাক্সকার্ড পাচ্ছে ৫৪টি কোম্পানি।

আগামী ১২ নভেম্বর রাজধানীর একটি হোটেলে যোগ্য করদাতা হিসেবে নির্বাচিত সবাইকে আনুষ্ঠানিকভাবে ট্যাক্সকার্ড প্রদান ও সম্মাননা দেবে সরকার। বিগত তিন বছর ধরে পৃথক শ্রেণী-বিন্যাস করে সেরা করদাতাদের ট্যাক্স কার্ড প্রদান করছে এনবিআর।

নঈম নিজাম জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে একজন খ্যাতিমান সাংবাদিক, কলামিষ্ট ও রাজনৈতিক বিশ্লেষক। তিনি সাংবাদিকতার পাশাপাশি নাঙ্গলকোটের শিক্ষা, চিকিৎসা ও যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে ব্যাপক ভ‚মিকা রাখেন।

তিনি নাঙ্গলকোটের ‘হেসাখাল নঈম নিজাম কলেজ’ এর গভর্নিং বডির সভাপতি ও দাতা সদস্য। তিনি প্রতিষ্ঠানটির উন্নয়নে নিজস্ব অর্থায়নে বেশকিছু জায়গা ক্রয় ও প্রতিষ্ঠানটিকে ডিগ্রী পর্যায়ে উন্নীত করে গ্রামীন জনপদে সুশিক্ষার পরিবেশ নিশ্চিতে প্রশংসনীয় ভ‚মিকা রেখেছেন।

আরও পড়ুন