কুমিল্লা
সোমবার,২৮ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
১৩ অগ্রহায়ণ, ১৪২৯ | ৩ জমাদিউল আউয়াল, ১৪৪৪
শিরোনাম:
কুমিল্লায় ৭১১ রোগীকে বিনামূল্যে চিকিৎসা দিলেন ঢাকা আহ্ছানিয়া মিশন ইসলামী ব্যাংকের ফাস্ট এ্যসিসস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট পদে নাজমুলের পদোন্নতি লাভ ‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ’ অ্যাওয়ার্ড পেলেন তাহসিন বাহার কুমিল্লার সাবেক জেলা প্রশাসক নূর উর নবী চৌধুরীর ইন্তেকাল কাউন্সিলর প্রার্থী কিবরিয়ার বিরুদ্ধে অস্ত্র সরবরাহের অভিযোগ লাকসামে বঙ্গবন্ধু ফুটবল গোল্ডকাপে পৌরসভা দল বিজয়ী কুসিক নির্বাচন: এক মেয়রপ্রার্থীসহ ১৩ জনের মনোনয়ন প্রত্যাহার কুসিক নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিদ্রোহী প্রার্থী ইমরান স্বাস্থ্য সচেতনতার লক্ষ্যে কুমিল্লায় ঢাকা আহছানিয়া মিশনের মেলার আয়োজন কুসিকে মেয়র প্রার্থী রিফাতের নির্বাচন পরিচালনায় ৪১ সদস্যের কমিটি

কুমিল্লায় শিয়ালসহ যুবক আটক, ১৫ দিনের কারাদণ্ড

কুমিল্লার দাউদকান্দিতে একটি জীবিত শিয়াল, চারটি শিয়ালের মাথা ও হাড় উদ্ধার করা হয়েছে বন্যপ্রাণি অপরাধ দমন ইউনিট। এসময় হাসান (২৬) নামের এক যুবককে আটক করে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

বন্যপ্রাণি অপরাধ দমন ইউনিটের পরিদর্শক অসীম মল্লিক বৃহস্পতিবার (৮ নভেম্বর)) দুপুরে নতুন কুমিল্লাকে তথ্যটি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ‘হাসান নামের ওই ব্যক্তি দীর্ঘদিন ধরে শিয়াল ধরে তার তৈল বিক্রি করে আসছে। অনেক বার অভিযান করেও তাকে ধরা যায়নি। বুধবার (৭ নভেম্বর) বিকালে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার দাউদকান্দি বাজারে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

হাসান দীর্ঘদিন ধরে দাউদান্দি উপজেলা ও তার আশপাশের বিভিন্ন বাজার, হাট, মাজারে শিয়ালের তৈল বিক্রি করে থাকে। গতকাল তাকে আটক করে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে নেওয়া হয়। সেখানে তার স্বীকারোক্তির ভিত্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুব আলম তাকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেন।

উদ্ধার করা শিয়ালটি দীর্ঘদিন খাচায় বন্দি থাকায় অনেক শুকিয়ে গেছে। তাকে ঢাকায় নিয়ে ভালো খাবার খাইয়ে ভাওয়াল জাতীয় উদ্যানে ছেড়ে দেওয়ার পরিকল্পনা রয়েছে বলে অসীম মল্লিক নতুন কুমিল্লাকে জানিয়েছেন।

আরও পড়ুন