কুমিল্লা
বৃহস্পতিবার,৬ মে, ২০২১ খ্রিস্টাব্দ
২৩ বৈশাখ, ১৪২৮ | ২৩ রমজান, ১৪৪২

কুমিল্লায় শিয়ালসহ যুবক আটক, ১৫ দিনের কারাদণ্ড

কুমিল্লার দাউদকান্দিতে একটি জীবিত শিয়াল, চারটি শিয়ালের মাথা ও হাড় উদ্ধার করা হয়েছে বন্যপ্রাণি অপরাধ দমন ইউনিট। এসময় হাসান (২৬) নামের এক যুবককে আটক করে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

বন্যপ্রাণি অপরাধ দমন ইউনিটের পরিদর্শক অসীম মল্লিক বৃহস্পতিবার (৮ নভেম্বর)) দুপুরে নতুন কুমিল্লাকে তথ্যটি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ‘হাসান নামের ওই ব্যক্তি দীর্ঘদিন ধরে শিয়াল ধরে তার তৈল বিক্রি করে আসছে। অনেক বার অভিযান করেও তাকে ধরা যায়নি। বুধবার (৭ নভেম্বর) বিকালে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার দাউদকান্দি বাজারে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

হাসান দীর্ঘদিন ধরে দাউদান্দি উপজেলা ও তার আশপাশের বিভিন্ন বাজার, হাট, মাজারে শিয়ালের তৈল বিক্রি করে থাকে। গতকাল তাকে আটক করে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে নেওয়া হয়। সেখানে তার স্বীকারোক্তির ভিত্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুব আলম তাকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেন।

উদ্ধার করা শিয়ালটি দীর্ঘদিন খাচায় বন্দি থাকায় অনেক শুকিয়ে গেছে। তাকে ঢাকায় নিয়ে ভালো খাবার খাইয়ে ভাওয়াল জাতীয় উদ্যানে ছেড়ে দেওয়ার পরিকল্পনা রয়েছে বলে অসীম মল্লিক নতুন কুমিল্লাকে জানিয়েছেন।

আরও পড়ুন