কুমিল্লা
রবিবার,৩ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
১৯ ফাল্গুন, ১৪৩০ | ২১ শাবান, ১৪৪৫
শিরোনাম:
অভি’কে সিইও হিসেবে অনুমোদন দিলো আইডিআরএ কুমিল্লায় ৭১১ রোগীকে বিনামূল্যে চিকিৎসা দিলেন ঢাকা আহ্ছানিয়া মিশন ইসলামী ব্যাংকের ফাস্ট এ্যসিসস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট পদে নাজমুলের পদোন্নতি লাভ ‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ’ অ্যাওয়ার্ড পেলেন তাহসিন বাহার কুমিল্লার সাবেক জেলা প্রশাসক নূর উর নবী চৌধুরীর ইন্তেকাল কাউন্সিলর প্রার্থী কিবরিয়ার বিরুদ্ধে অস্ত্র সরবরাহের অভিযোগ লাকসামে বঙ্গবন্ধু ফুটবল গোল্ডকাপে পৌরসভা দল বিজয়ী কুসিক নির্বাচন: এক মেয়রপ্রার্থীসহ ১৩ জনের মনোনয়ন প্রত্যাহার কুসিক নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিদ্রোহী প্রার্থী ইমরান স্বাস্থ্য সচেতনতার লক্ষ্যে কুমিল্লায় ঢাকা আহছানিয়া মিশনের মেলার আয়োজন

নাঙ্গলকোটে স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরণ বিষয়ক কর্মশালা

ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে সার্বক্ষণিক স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরণ বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১০ নভেম্বর) উপজেলা হলরুমে নির্বাহী অফিসার মোহাম্মদ দাউদ হোসেন চৌধুরীর সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগের (যুগ্ম সচিব) মুহাম্মদ নূরুল আলম।

বিশেষ অতিথি ছিলেন, পরিবার পরিল্পনা অধিদপ্তরের এমসিএইচ-সার্ভিসেস পরিচালক ও এমসিআরএএইচ লাইন ডাইরেক্টর ডা. মোহাম্মদ শরীফ, কুমিল্লা জেলা বিভিল সার্জন ডা: মো: মুজিবুর রহমান, উপজেলা চেয়ারম্যান সামছু উদ্দিন কালু, উপ-পরিচালক মাহবুবুল করিম, পৌর মেয়র আব্দুল মালেক, স্বাস্থ্য বিষয়ক কর্মকর্তা ডা: দেব দাশ দেবসহ উপজেলার সকল চেয়ারম্যান ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারিগণ।

এ সময় পরিবার পরিল্পনা অধিদপ্তরের এমসিএইচ-সার্ভিসেস পরিচালক ও এমসিআরএএইচ লাইন ডাইরেক্টর ডা. মোহাম্মদ শরীফ, নাঙ্গলকোট উপজেলার একটি পৌরসভার ও ১৬ টি ইউনিয়নের ১০ টি ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রর চিত্র তুলে ধরেন। ওই সব কেন্দ্রে দায়িত্বে থাকা কর্মকর্তাদের এলাকায় এলাকায় প্রচারণার মাধ্যমে সার্বক্ষণিক স্বাভাবিক প্রসব সেবা দেওয়ার জন্য আহবান জানান। পাশাপাশি স্ব স্ব ইউনিয়ন চেয়ারম্যান কে সভাপতি করে ১৫ জন বিশিষ্ট্য কমিটি গঠন করে ২ মাস অন্তর অন্তর সভ করার জন্য বলেন।

আরও পড়ুন