কুমিল্লা
রবিবার,২২ সেপ্টেম্বর, ২০১৯ খ্রিস্টাব্দ
৭ আশ্বিন, ১৪২৬ | ২১ মুহাররম, ১৪৪১
Bengali Bengali English English
শিরোনাম:
উত্তর চর্থা সামাজিক যুব ফাউন্ডেশনের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত স্থানীয় সরকার মন্ত্রণালয়ে দুর্নীতি করলে কঠোর ব্যবস্থা : তাজুল ইসলাম কুমিল্লায় বিলুপ্তির পথে গ্রামীণ ঐতিহ্য লাঙ্গল-জোয়াল চৌদ্দগ্রামে প্রবাসীর স্ত্রী হ ত্যা মামলায় পিতা-পুত্র গ্রেফতার মুরাদনগর সাংবাদিকদের সাথে ইউসুফ আবদুল্লাহ হারুনের মতবিনিময় লাকসাম মুদাফফরগঞ্জে ভোক্তা অ‌ধিকার অভিযানে ৫ প্র‌তিষ্ঠান‌কে জরিমানা কুমিল্লায় সন্তান মারা যাওয়ায় বি ষ পা নে বাবার আ ত্ম হ ত্যা কুমিল্লায় ফুটবল খেলা নিয়ে জিলা স্কুল ছাত্রদের সাথে সং ঘ র্ষ চৌদ্দগ্রামে স্কাইল্যাব ডায়াগনষ্টিক সেন্টারের উদ্বোধন কুমেক হাসপাতালের মেডিসিন স্কয়ারে জরিমানা

নাঙ্গলকোটে স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরণ বিষয়ক কর্মশালা

ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে সার্বক্ষণিক স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরণ বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১০ নভেম্বর) উপজেলা হলরুমে নির্বাহী অফিসার মোহাম্মদ দাউদ হোসেন চৌধুরীর সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগের (যুগ্ম সচিব) মুহাম্মদ নূরুল আলম।

বিশেষ অতিথি ছিলেন, পরিবার পরিল্পনা অধিদপ্তরের এমসিএইচ-সার্ভিসেস পরিচালক ও এমসিআরএএইচ লাইন ডাইরেক্টর ডা. মোহাম্মদ শরীফ, কুমিল্লা জেলা বিভিল সার্জন ডা: মো: মুজিবুর রহমান, উপজেলা চেয়ারম্যান সামছু উদ্দিন কালু, উপ-পরিচালক মাহবুবুল করিম, পৌর মেয়র আব্দুল মালেক, স্বাস্থ্য বিষয়ক কর্মকর্তা ডা: দেব দাশ দেবসহ উপজেলার সকল চেয়ারম্যান ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারিগণ।

এ সময় পরিবার পরিল্পনা অধিদপ্তরের এমসিএইচ-সার্ভিসেস পরিচালক ও এমসিআরএএইচ লাইন ডাইরেক্টর ডা. মোহাম্মদ শরীফ, নাঙ্গলকোট উপজেলার একটি পৌরসভার ও ১৬ টি ইউনিয়নের ১০ টি ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রর চিত্র তুলে ধরেন। ওই সব কেন্দ্রে দায়িত্বে থাকা কর্মকর্তাদের এলাকায় এলাকায় প্রচারণার মাধ্যমে সার্বক্ষণিক স্বাভাবিক প্রসব সেবা দেওয়ার জন্য আহবান জানান। পাশাপাশি স্ব স্ব ইউনিয়ন চেয়ারম্যান কে সভাপতি করে ১৫ জন বিশিষ্ট্য কমিটি গঠন করে ২ মাস অন্তর অন্তর সভ করার জন্য বলেন।

আরও পড়ুন