কুমিল্লা
রবিবার,২৫ অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
৯ কার্তিক, ১৪২৭ | ৭ রবিউল-আউয়াল, ১৪৪২

কুমিল্লায় ১১টি আসনে বিএনপির প্রার্থী চুড়ান্ত

আন্দোলনের পাশাপাশি নির্বাচনী প্রস্তুতির অংশ হিসেবে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দল ও জোটের সম্ভাব্য প্রার্থীদের তালিকা তৈরি করে রেখেছে বিএনপি।

দলীয় সূত্রে জানা গেছে, খালেদা জিয়ার অনিশ্চিত ভাগ্য বিবেচনা করে এবং বিএনপির অস্তিত্ব রক্ষার বিষয়ে গভীর চিন্তা-ভাবনা করে তারেক রহমানের নির্দেশে নির্বাচনে অংশগ্রহণ করতে যাচ্ছেন মির্জা ফখরুলরা। আন্দোলন চালিয়ে যাওয়ার কথা বললেও শেষ পর্যন্ত বিদেশি বন্ধুরাষ্ট্র ও একাধিক দূতাবাসের অনুরোধে বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করার চূড়ান্ত প্রস্তুতি নিয়েছে বলে জানা যায়। নিগর্বাচনে অংশগ্রহণের প্রস্তুতি হিসেবে এরই মধ্যে তিন’শ আসনে বিএনপি নেতৃত্বাধীন ২৩ দলীয় জোটের সম্ভাব্য প্রার্থীদের চূড়ান্ত তালিকাও প্রস্তুত করা হয়েছে।

কুমিল্লার ১১টি আসনে প্রার্থীরা হলেন:
কুমিল্লা-১ ড. খন্দকার মোশাররফ হোসেন, কুমিল্লা-২ মাহমুদ আনোয়ার কায়জার, কুমিল্লা-৩ শাহ মোফাজ্জল হোসেন কায়কোবাদ, কুমিল্লা-৪ মঞ্জুরুল আহসান মুন্সী, কুমিল্লা-৫ শওকত মাহমুদ, কুমিল্লা-৬ হাজী আমিনুর রশীদ ইয়াসিন, কুমিল্লা-৭ এ্যাডঃ রেদোয়ান আহমেদ (এলডিপি), কুমিল্লা-৮ জাকারিয়া তাহের সুমন, কুমিল্লা-৯ আবুল কালাম আজাদ, কুমিল্লা-১০ মোবাশ্বের আলম ভূইয়া, কুমিল্লা-১১ ডাঃ সৈয়দ আব্দুল্লাহ মোঃ তাহের (জামায়াত)

আরও পড়ুন