কুমিল্লা
বুধবার,২৮ অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
১২ কার্তিক, ১৪২৭ | ১০ রবিউল-আউয়াল, ১৪৪২

কুমিল্ল-৯ (লাকসাম-মনোহরগঞ্জ):

আ.লীগের মনোনয়নপত্র নিয়েছেন সাবেক ছাত্রনেতা শাহ আলম

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে কুমিল্ল-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) আসনে ক্ষমতাশীন দল আওয়ামী লীগের দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন সাবেক জনপ্রিয় ছাত্রনেতা মো.শাহ আলম। আওয়ামী লীগের তৃণমূল ও ত্যাগী নেতাকর্মীসহ সর্বস্তরে মানুষের কাছে তুমুল জনপ্রিয় সাবেক ছাত্রনেতা শাহ আলম বৃহত্তর লাকসাম উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক, লাকসাম নওয়াব ফয়জুন্নেছা সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদকের পদসহ ১৯৮৬ সাল থেকে দলের বিভিন্ন পদে দায়িত্ব পালন করে সংগঠনকে শক্তিশালী করতে কাজ করে গেছেন।

রবিবার (১১ নভেম্বর) বিকেলে লাকসাম-মনোহরগঞ্জসহ দলের কেন্দ্রীয় রাজনীতির সঙ্গে জড়িত এমন শতাধিক নেতাকর্মীকে সঙ্গে নিয়ে ঢাকার ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয় গিয়ে মনোনয়নপত্র সংগ্রহ করেন তিনি।

রবিবার সন্ধ্যায় কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পাওয়ার ব্যাপারে জানতে চাইলে মো.শাহ আলম বলেন, আমি সেই ছাত্রজীবন থেকে বঙ্গবন্ধুর আদর্শকে বুকে লালন করে আমার দলের নেতাকর্মীসহ সকল শ্রেণির মানুষের কল্যাণে কাজ করে গেছি। তৃণমূলের নেতাকর্মীদের কাছ থেকে কখনো বিচ্ছিন হইনি। সকল প্রতিকূলতাকে উপেক্ষা করে দলকে শক্তিশালী করতে কাজ করেছি, এখনো করে চলেছি।

তাই আমি শতভাগ আস্থা ও বিশ্বাস রেখে চ্যালেঞ্জ দিয়ে বলতে পারি, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা যদি লাকসাম-মনোহরগঞ্জের আওয়ামী লীগের তৃণমূল ও ত্যাগী নেতাকর্মীদের মতামতের উপর গুরুত্ব দিয়ে দলীয় প্রার্থী মনোনয়ন দেন তাহলে আমিই এই আসনে মনোনয়ন পাবো। কারন এই আসনে আওয়ামী লীগের তৃণমূল থেকে শুরু করে সর্বস্তরের নেতাকর্মীরা আমাকেই নৌকার প্রার্থী হিসেবে দেখতে চায়, এটা তাঁদের দীর্ঘদিনের দাবিও।

সাবেক এই ছাত্রনেতা আরো বলেন, আমি সেই ১৯৮৬ সালে ছাত্রলীগের রাজনীতি শুরু করি। সে সময় থেকে বর্তমান সময় পর্যন্ত লাকসাম-মনোহরগঞ্জে তৃণমূল ও ত্যাগী আওয়ামী লীগের কর্মীদের জন্য কাজ করে যাচ্ছি। তবে দুঃখের সঙ্গে এটাও বলতে হয়, আজ আমাদের দল ক্ষমতায় থাকলেও এই আসনে আওয়ামী লীগের তৃণমূল ও ত্যাগী নেতাকর্মীরা বড্ড অসহায়। তাই জননেত্রী শেখ হাসিনাসহ কেন্দ্রীয় সকল নেতৃবৃন্দকে আমার বিনীত অনুরোধ, আপনারা তৃণমূলে মতামতকে গুরুত্ব দিয়ে এই আসনে আওয়ামী লীগের মনোনয়ন দিন। তাহলেই এই আসন বঙ্গবন্ধুর আদর্শের আওয়ামী লীগের ঘাঁটিতে পরিণত হবে।

উল্লেখ্য, লাকসাম-মনোহরগঞ্জের সকল শ্রেণির মানুষের কাছে ক্লিন ইমেজের লোক হিসেবে পরিচিত সাবেক ছাত্রনেতা মো.শাহ আলম তুমুল বেশ জনপ্রিয়। তিনি ২০০৬ সালে এই আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন। ২০১৪ সালের দশম জাতীয় সংসদ নির্বাচনে সাবেক এই ছাত্রনেতা কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) আসনে নৌকার মনোনয়ন প্রত্যাশী হিসেবে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহের পর বিশাল শোডাউন করে জমা দিয়েছিলেন।

আরও পড়ুন