কুমিল্লা
শনিবার,১৯ জুন, ২০২১ খ্রিস্টাব্দ
৫ আষাঢ়, ১৪২৮ | ৮ জিলকদ, ১৪৪২

কুমিল্লা সদর থেকে মনোনয়ন কিনলেন হাজী ইয়াছিন

একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে বিএনপি। সোমবার (১২ নভেম্বর) সকালে রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ে ফরম বিক্রি শুরু হয়।

কুমিল্লা-৬ সদর আসন থেকে নির্বাচন করতে বিএনপির মনোনয়ন ফরম কিনেছেন বিএনপির কেন্দ্রীয় ত্রাণ বিষয়ক সম্পাদক ও কুমিল্লা দক্ষিণ জেলার সাধারণ সম্পাদক হাজী আমিন-উর রশিদ ইয়াছিন।

সোমবার (১২ নভেম্বর) দুপুরে তিনি মনোনয়নপত্র সংগ্রহ করেন। লে. কর্নেল (অব.) আকবর হোসেনের টানা বিজয়ের পথ ধরে এ আসনটি বিএনপির ঘাঁটিতে পরিণত হয়।

২০০৬ সালে আকবর হোসেনের মৃত্যুর পর এখানে দলের নেতৃত্বে আসেন হাজী আমিন-উর রশিদ ইয়াছিন। বর্তমানে তিনি দলের কেন্দ্রীয় ত্রাণ বিষয়ক সম্পাদক ও কুমিল্লা দক্ষিণ জেলার সাধারণ সম্পাদক। ২০০৮ সালে তিনি দলীয় মনোনয়নে পেয়ে নির্বাচনে অংশ নেন।

কিন্তু দলের স্থানীয় নেতা-নেতৃত্বে বিভেদের কারণে ওই নির্বাচনে ঐক্যবদ্ধ আওয়ামী লীগের প্রার্থীর জয়ের মধ্যদিয়ে আসনটি বিএনপির হাতছাড়া হয়।

নির্বাচনে অংশ নিতে ঠাকুরগাঁও-১ আসন থেকে নির্বাচন করতে বিএনপির মনোনয়ন ফরম কিনেছেন দলটির মহাসচিব মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সকাল ১১টার দিকে তিনি মনোনয়নপত্র সংগ্রহ করেন।

এ সময় তিনি বলেন, ‘দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তি ও ৭ দফা দাবি আদায়ের জন্য আন্দোলনের অংশ হিসেবে নির্বাচনে যাচ্ছি।’ সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘নির্বাচনের পরিবেশ নেই তারপরও যাচ্ছি। সুষ্ঠু নির্বাচন না হলে আমরা আমাদের সিদ্ধান্ত আবার পূর্ণবিবেচনা করবো।’

উল্লেখ্য; মনোনয়ন ফরম বিক্রির শুরুতেই ফেনী-১, বগুড়া-৬ ও বগুড়া-৭ আসন থেকে নির্বাচন করতে বিএনপির মনোনয়ন ফরম কিনেছেন বিএনপির কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

সকাল ১০টা ৪৮ মিনিটে ফেনী-১ আসন থেকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বগুড়া-৬ আসন থেকে খালেদা জিয়ার পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। বগুড়া-৭ আসন থেকে খালেদা জিয়ার পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

আরও পড়ুন