কুমিল্লা
রবিবার,২৪ জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
১০ মাঘ, ১৪২৭ | ১০ জমাদিউস-সানি, ১৪৪২

লালমাইয়ে স্কুল শিক্ষককে হত্যার হুমকির

লালমাই উপজেলার বাগমারা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক লিটন চন্দ্র রায়কে মোবাইলে হত্যার হুমকি দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এঘটনায় ওই শিক্ষক নিজের জীবনের নিরাপত্তা চেয়ে কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানায় সাধারন ডায়েরি করেছেন।

জিডি’র বিবরন ও স্কুল সংশ্লিষ্টদের সাথে কথা বলে জানা যায়, সম্প্রতি বাগমারা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনির আহমেদের বিভিন্ন অনিয়ম ও ছাড়পত্র জালিয়াতির বিচার চেয়ে শিক্ষা অধিদপ্তরের কুমিল্লার উপ-পরিচালক বরাবর একটি লিখিত অভিযোগ করে স্কুল পরিচালনা কমিটির সদস্যরা। এতে প্রধান শিক্ষক স্কুলের সহকারী প্রধান শিক্ষকসহ কয়েকজন শিক্ষককে তার পক্ষে না থাকার অভিযোগ তুলেন। এরইমধ্যে ১৩ নভেম্বর মঙ্গলবার সন্ধ্যা অনুমান ৬.৫৬ টায় সহকারী প্রধান শিক্ষক’র নিজের ব্যবহৃত মোবাইল নাম্বারে অজ্ঞাত ব্যক্তি কল দিয়ে গালাগালি করে এবং মঙ্গলবার রাত ১০টায় বাসায় গিয়ে হত্যা করার হুমকি দেয়।

পরে রাত ৮টায় ওই শিক্ষক থানায় হাজির হয়ে জীবনের নিরাপত্তা চেয়ে সাধারন ডায়েরী (নং ৭২৪) করেন।

শিক্ষক লিটন চন্দ্র রায় জানান, আমি একজন সংখ্যালগু শিক্ষক। কারও সাথে আমার মতবিরোধ নেই। কে হুমকি দিয়েছে বা এর পিছনে কে তাও আমি জানি না। আমি বিশ্বাস করি পুলিশ তদন্ত করে অজ্ঞাত হুমকিদাতাকে আইনের আওতায় আনতে পারবে।

কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) কমল কৃষ্ণ ধর বলেন, ওই শিক্ষক জিডি করেছেন। ওসি স্যারের নির্দেশে রাতেই পুলিশের একটি টিম স্কুল ও বাসার আশেপাশে টহলে নিয়োজিত ছিল। তাছাড়া হুমকিদাতাকে ধরতে পুলিশের প্রযুক্তি টিম কাজ করছে।

লালমাই উপজেলা নির্বাহী অফিসার কেএম ইয়াসির আরাফাত বলেন, বিষয়টি আমি অবগত হয়ে রাতেই থানার ওসি কে ব্যবস্থা নিতে বলেছি।

আরও পড়ুন